বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

নির্বাচনে হেরে আমেরিকাতেও ভোট কারচুপির অভিযোগ তোলা হয়েছে: সিইসি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ জানুয়ারি, ২০২১ ৭:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, বিশ্বব্যাপী নির্বাচন পরিচালনার ব্যাপারে কারচুপির অভিযোগ থাকেই। নির্বাচনে হেরে আমেরিকাতেও ভোট কারচুপির অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে হেরে গেলে বলা হয় কারচুপি হয়েছে। এটা এ দেশের সংস্কৃতি। আওয়ামী লীগ হেরে গেলে তারাও কারচুপির অভিযোগ তুলতেন।

আজ (১৩ জানুয়ারি) সাভার উপজেলা পরিষদ হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। আগামী ১৬ জানুয়ারি হতে যাওয়া সাভার পৌরসভা নির্বাচন উপলক্ষে এ সভার আয়ােজন করা হয়।

বিরোধীদলকে ইসির ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে তিনি দাবি করেন যে, দেশে চলমান পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে।

যেকোনো নির্বাচনে বিএনপিকে আস্থায় আনার চেষ্টা করা হয় জানিয়ে নূরুল হুদা বলেন, ‘শুধু বাংলাদেশ নয়, বিশ্বের যেকোনো দেশে সাধারণ নির্বাচনে যে দল হেরে যায়, তারা কারচুপির অভিযোগ তোলে।’

বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না বলে দাবি করেন তিনি।

বর্তমান নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থা রয়েছে জানিয়ে সিইসি বলেন, ‘ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছেন। নির্বাচনের পরিবেশ কেউ অশান্ত করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ব

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট কারচুপি হয় না বলে দাবি করেন তিনি।

আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর