fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা বিএনপি

দুই ডলারের করোনার ভ্যাকসিন পাঁচ ডলারে কেনা হচ্ছে দুর্নীতির জন্য: ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ জানুয়ারি, ২০২১ ৬:৪১ : অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, করোনার ভ্যাকসিন আমদানির মাধ্যমে সরকার লুটপাটের ষড়যন্ত্র করছে। বেশি দামে ভারত থেকে কেনা হচ্ছে ভ্যাকসিন। দুই ডলারের করোনার ভ্যাকসিন পাঁচ ডলারে ক্রয় করা হচ্ছে কেবল দুর্নীতির জন্য।

আজ বুধবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে এ কর্মসূচি পালন করে বিএনপি।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘চুরি ও লুটপাট করে ডাকাতির রাজত্ব প্রতিষ্ঠা করেছেন আপনারা এই বাংলাদেশে। এই যে কোভিড-১৯ আজকে এত বড় একটি মহামারি, এই সময়েও আপনারা লুটপাট বন্ধ করেননি। আরো কীভাবে লুটপাট করবেন? এখন ভ্যাকসিন আমদানির মধ্য দিয়ে সেই লুটপাটের বন্দোবস্ত করছেন। যেখানে ভারতে বিক্রি হচ্ছে ২.৪০ ডলার করে সেখানে আপনারা বিক্রি করছেন পাঁচ ডলার করে, বাংলাদেশের মানুষের কাছে। অর্থাৎ বাড়তি টাকাগুলো সব আপনারা নিয়ে যাবেন।’

সরকার জনগণ ও গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, বিরোধী নেতাকর্মীদের অত্যাচার নির্যাতন করে আন্দোলন দমন করার চেষ্টা করছে ক্ষমতাসীনরা। দেশে দুর্নীতির মহোৎসব চলছে বলেও অভিযোগ তাঁর।

মির্জা ফখরুল বলেন, তারেক রহমান সাহেবকে একটি মামলায় পুরোপুরি নির্দোষ প্রমাণিত হওয়ায় খালাস দেয়া হয়েছিল। পরবর্তীতে সেই মামলাকে আপনারা হাইকোর্ট দিয়ে আবার সাজার ব্যবস্থা করেছেন। বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে আপনারা তাকে সাজা দেয়ার ব্যবস্থা করেছেন। গত ১২ বছর ধরে তারেক রহমানকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার জন্য, শুধু জনাব তারেক রহমান না দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সব গণতন্ত্রকামী মানুষদের রাজনীতি থেকে দূরে রাখার জন্য গভীর ষড়যন্ত্র চালাচ্ছে।

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদ জানান ফখরুল। তিনি তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা তুলে নিতে হবে।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী খান সোহেল।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, রুহুল কবীর রিজভী, আমানুল্লাহ আমান প্রমুখ।


আরও খবর