fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি: পাল্টা কমিটির খেসারত, আব্বাস-মহিউদ্দিন-লেয়াকত বহিষ্কার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ জানুয়ারি, ২০২১ ৯:১৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন ও লেয়াকত আলীকে ছয়টি ইউনিটে পাল্টা কমিটি ঘোষণা করে খেসারত দিতে হলো। দলীয় শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকার দায়ে বিএনপির কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।একই কারণে সদস্য মজিবুর রহমানকে সতর্ক করা হয়েছে।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান রাজনীতি সংবাদকে বলেন, পাল্টা কমিটি গঠন করে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ করেছেন তিন নেতা। তাই দলের হাইকমান্ড তাদের বহিষ্কার করেছেন। দলে বিশৃঙ্খলা সৃষ্টি করায় আরেক নেতাকে সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর জেলার নয়টি ইউনিট কমিটি ঘোষণা করে দক্ষিণ জেলা বিএনপি। এসব ইউনিটের কমিটি গঠন নিয়ে বিভিন্ন অভিযোগ তুলেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস। তিনি গত ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডেকে ছয়টি ইউনিটে পাল্টা কমিটি ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে তার সঙ্গে ছিলেন আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন ও লেয়াকত আলী। গত ৬ জানুয়ারি বিএনপির কেন্দ্র থেকে এই তিন নেতাকে ‘কারণ দর্শানো’ নোটিশ দিয়ে ৭২ ঘন্টার মধ্যে জবাব দিতে বলেন। নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের বহিষ্কার করা হয়।


আরও খবর