বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় ৬ শিশুসহ ৫৯ যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও বিমান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ জানুয়ারি, ২০২১ ৬:১৮ : অপরাহ্ণ

মাঝ আকাশ নিখোঁজ ইন্দোনেশিয়ার একটি বিমান। বিমানে সব মিলিয়ে ৫৯ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় শনিবার (৯ জানুয়ারি) দুপুর ১টি ৪০ মিনিটে রাজধানী জাকার্তার সোকরানো-হাত্তা বিমানবন্দর থেকে নাগাদ শ্রীবিজয়া এয়ারলাইনের এসজে ১৮২ নম্বর যাত্রীবাহী ওই বিমানটি ওড়ে। তার কয়েক চার মিনিটের মাথায় বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ এক টুইট বার্তায় জানায়, উড়ানের পর সোজা ১০ হাজার ৯০০ ফুট উপরে উঠে যায় বিমানটি। কিন্তু মাত্র ১ মিনিটের পর সেখান থেকে ১০ হাজার ফুট উচ্চতায় নেমে আসে বিমানটি। তাই বিমানটি ভেঙে পড়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মাটি থেকে ১০ হাজার ফুট উচ্চতায় থাকাকালীনই বিমানটির সঙ্গে শেষ বার যোগাযোগ করতে পেরেছিল কন্ট্রোল রুম।
বিমানটি জাকার্তা থেকে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল।

শ্রীবিজয়া এয়ার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানান, তারা এখনো ফ্লাইট এসজে১৮২ সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। বলেন, সেটির বিষয়ে কোনো বিবৃতি দেওয়ার সময় এখনো আসেনি। এখনও বিমানের তথ্য সংগ্রহের কাজ চলছে।

দেশটির পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র আদিতা ইরাওয়াতী বলেন, পশ্চিম কালিমান্টান প্রদেশ থেকে বোর্নিও দ্বীপের পন্টিয়ানাকের উদ্দেশে যাত্রা করে যোগাযোগ হারিয়ে ফেলে বিমানটি। এ মুহূর্তে বিষয়টি নিয়ে সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি এবং ট্রান্সপোর্ট সেফটি অথরিটির সঙ্গে সমন্বয় করছি আমরা।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, নিখোঁজ বিমানটি বোয়িং ৭৩৭-৫০০ সিরিজের। ২৬ বছর ধরে যাত্রী পরিবহণে সেটি ব্যবহার করা হচ্ছিল।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর