মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

চসিক নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের ৪ বিদ্রোহী প্রার্থী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২১ ১১:৩১ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে প্রচারণা শুরুর একদিন আগে চারটি ওয়ার্ডে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থী সরে দাঁড়িয়েছেন। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) তারা লিখিতভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দকে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী রাজনীতি সংবাদকে এ তথ্য জানিয়েছেন।

চার ওয়ার্ডের বিদ্রোহী প্রার্থীরা হলেন, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের নূর মোস্তফা টিনু, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের আবদুল মান্নান, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের সাব্বির আহমেদ এবং ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ডের সাইফুল ইসলাম চৌধুরী।

দলীয় সূত্র থেকে জানা গেছে, মধ্যে নূর মোস্তফা টিনু কারাগার থেকে জেলা প্রশাসনের মাধ্যমে চিঠি পাঠিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। জেলা প্রশাসন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিমকে এ বার্তা পৌঁছে দেন। দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের আবদুল মান্নানও রেজাউল করিমকে চিঠি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন। এনায়েত বাজার ওয়ার্ডের সাব্বির আহমেদ নগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুলকে ও গোসাইলডাঙ্গা ওয়ার্ডের সাইফুল ইসলাম চৌধুরী ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দকে চিঠি দিয়ে ভােটের মাঠ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী রাজনীতি সংবাদকে বলেন, চারটি ওয়ার্ডের চারজন বিদ্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্রোহী প্রার্থী চিঠি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। তারা ভোটের মাঠে প্রচারণা চালাবেন না। আরো অনেক বিদ্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্রোহী প্রার্থী ভােটের মাঠ থেকে সরে দাঁড়াতে পারেন।

আগামী ২৭ জানুয়ারি চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। ৮ জানুয়ারি থেকে প্রার্থীদের ভোটের প্রচারণা শুরু হচ্ছে। নির্বাচনে ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫৫ জনকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। ৩৫টি ওয়ার্ডে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কাউন্সিলর পদে লড়ছেন।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর