fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আন্তর্জাতিক

মুসা (আ.) মাজারে মদ্যপান, গানবাজনা করায় ফিলিস্তিনি তরুণী আটক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ জানুয়ারি, ২০২১ ৫:৩৯ : অপরাহ্ণ

হযরত মুসা (আ.) মাজারে মদ্যপান ও গানবাজনা করার ঘটনায় সুপরিচিত একজন ফিলিস্তিনি ডিজেকে গ্রেপ্তার করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) নিরাপত্তা বাহিনী। গ্রেপ্তারের পর তাকে ১৫ দিনের জন্য রিমান্ডেও নেয়া হয়েছে

ডিজে সামা আব্দুল হাদি এবং আরও কয়েকজন ব্যক্তিকে শনিবার নবী মুসা (আ.) এর মাজার থেকে গ্রেপ্তার করে ফিলিস্তিনি কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী। এই সমাধিস্থলটি জেরুজালেম ও জেরিকোর মধ্যবর্তী পশ্চিম তীরে অবস্থিত।

ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর স্থানীয় ফিলিস্তিনিরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানায়। ফুটেজে দেখা যায়, পবিত্র স্থানটিতে মদ্যপান ও নেশা করছে একদল মানুষ। পরে এই খবর ছড়িয়ে পড়লে মানুষজন পার্টি ভেঙে দিতে যায়। আবার এই পার্টির অনুমতি দেয়ায় অনেকেই পিএ’র ওপর ক্ষুদ্ধ হয়েছে।

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শতাইইয়া বলেছেন, এ ঘটনার তদন্ত করা হচ্ছে এবং এর সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হবে।

আব্দুল হাদির আইনজীবী হাদি মাশাল সিএনএনকে বলেছেন, তার মক্কেলের বিরুদ্ধে ফিলিস্তিন পেনাল কোডের ২৭৫ অনুচ্ছেদ লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছে। যেখানে বলা হয়েছে, কোনও ধর্ম বা নির্দিষ্ট গোষ্ঠীকে অপমান করার ইচ্ছা নিয়ে পবিত্র স্থান বা প্রতীককে ‘অবজ্ঞা’ করা।

মাশাল বলেন, তিনি কি এর আগে কখনও এই ধারা লঙ্ঘন করছেন? আমি শুধু বলতে পারি, এমনটা ঘটেনি। তবে তদন্ত এখনও শেষ হয়নি। আমরা আশা করি এটি কয়েক দিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

এদিকে আব্দুল হাদির বাবা সাদ আব্দুল হাদি বলেছেন, তার মেয়েকে আটকের ঘটনা তিনি মেনে নিতে পারছেন না। তার মেয়ে পবিত্র স্থানটিকে অপমান করেছে বলেও যে দাবি উঠেছে সেটি তিনি প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, সমাধিস্থলের অন্য একটি অংশে এই পার্টি হয়েছিল।


আরও খবর