বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩১ ডিসেম্বর, ২০২০ ১১:১১ : পূর্বাহ্ণ

বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদে আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে পাবনার সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। পাবনা জেলা মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব জানান, ধর্মঘট চলাকালে পাবনা থেকে ঢাকাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের সকল রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল থেকে পাবনা-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন রুটে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহরে ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সকল টিকিট কাউন্টার বন্ধ। যাত্রীরা পড়েছেন বিপাকে। অনেকেই দূর-দূরান্তে যাতায়াতের জন্য বাইরে বের হলেও যানবাহন চলাচল বন্ধ থাকায় পড়েছে বিড়ম্বনায়।

পাবনা জেলা মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, গত ২৪ ডিসেম্বর সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা পাবনা এক্সপ্রেসের দুই সহকারীকে মারধর করে। গত ২৭ ডিসেম্বর পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে বিষয়টির স্থায়ী সমাধান দাবি করে পাবনার পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। সেখান থেকে তিনদিনের আল্টিমেটাম দিয়ে জানানো হয়, এর মধ্যে সমাধান না হলে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হবে। কিন্তু এখন পর্যন্ত উদ্ভূত সমস্যার সমাধান না হওয়ায় এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

ধর্মঘটের কারণে পাবনার সঙ্গে দেশের ২২ জেলার গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।


আরও খবর