রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ | ১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

করোনা পরিস্থিতির উন্নতি হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলবে: প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩১ ডিসেম্বর, ২০২০ ১২:৩৬ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা পরিস্থিতির উন্নতি হলেই সব শিক্ষা প্রতিষ্ঠান খুলবে। না হলে অনলাইনেই চলবে পাঠদান কার্যক্রম। শিক্ষক ও শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতেই প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বই বিতরণ উৎসব উদ্বোধনের সময় তিনি এই কথা জানান। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এই উৎসবের উদ্বোধন করেন।

করোনার কারণে ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্কুল খোলা সম্ভব না হলে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান চলবে। ভর্তির ব্যবস্থাটাও অনলাইনে চলবে।

তিনি বলেন, পাঠ কার্যক্রম যেন ঠিকমতো চলে সেজন্য আমরা করোনার মধ্যেই এই পদক্ষেপ নিয়েছি। করোনার কারণে সবচেয়ে বেশি কষ্টে আছে স্কুল শিক্ষার্থীরা। ঘরে বসে পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বইও পড়তে হবে শিক্ষার্থীদের। করোনার সুযোগে ঘরে থাকা ছেলেমেয়েদের সময় দিতে হবে বাবা-মাকে।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যেন নতুন বইটা পায়, নতুন বইয়ে নিজের নামটা লিখতে পারে, নতুন বইয়ের মলাট ওলটানোর আনন্দটা পায় সেই চেষ্টা করেছি আমরা।

সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়ে সরকার প্রধান বলেন, শুধু ঘরে বসে না থেকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সবাইকে খোলা ও আলো-বাতাসপূর্ণ জায়গায় বের হওয়ার পরামর্শও দেন।


আরও খবর