সোমবার, ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯ | ৪ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আওয়ামী লীগ

মির্জা ফখরুল রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ, মন্তব্যের পাল্টা দিলেন তথ্যমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৫ ডিসেম্বর, ২০২০ ১০:৩৪ : অপরাহ্ণ

‘মনে হয় পদ্মা সেতু তারা তাদের পৈত্রিক সম্পত্তি দিয়ে তৈরি করেছে!’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই মন্তব্যের একদিন পর পাল্টা আক্রমণ করলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ রসিকতার মেজাজে মির্জা ফখরুলের দিকে তীব্র কটাক্ষের তীর ছুঁড়ে দিয়ে বলেন, ‘জিয়াউর রহমানের আমলে ফখরুল সাহেবদের মতো নেতাদের কেনাবেচা হয়েছে। জিয়ার আমলে যারা দলছুট রাজনীতিবিদ, তাদের হাট বসত, সেই হাটে অনেকে বিক্রি হয়েছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবও রাজনীতির হাটে বিক্রি হওয়া একজন রাজনীতিবিদ।’

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

এর আগে সোমবার (১৪ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘বিএনপি পদ্মা সেতুর ওপর দিয়ে যাবে না নিচ দিয়ে যাবে’ তথ্যমন্ত্রীর এই মন্তব্যের তীব্র সমালোচনা করে তার দিকে কটাক্ষের তীর ছুঁড়ে দিয়ে বলেন, ‘মনে হয় পদ্মা সেতু তারা তাদের পৈত্রিক সম্পত্তি দিয়ে তৈরি করেছে। একজন তো বলছে, বিএনপি ওপর দিয়ে যাবে না নিচ দিয়ে? মানে এটা তাদের পৈত্রিক সম্পত্তি!’

ড. হাছান মাহমুদ বলেন, সেই সময় একটি ধনীক শ্রেণি তৈরি করা হয়েছিল, ব্যাংক লুটেরা শ্রেণি তৈরি করা হয়েছিল। তখন বিএনপি সমর্থিত ব্যবসায়ীদেরকে, বিএনপি নেতাদেরকে ব্যাংক লোন দেয়া হয়েছে, যে লোন শোধ করা হয়নি।

তথ্যমন্ত্রী আরও বলেন, লোন দেয়াই হতো শোধ করতে হবে না জেনে। অর্থাৎ লুটপাট শুরু হয়েছিলে জিয়ার আমলে। আর সেই লুটপাট খালেদা জিয়ার আমলে ষোলকলায় পূর্ণ হয়েছে বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর