fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা ইসলামী দল

হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর অবস্থা হঠাৎ সংকটাপন্ন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০২০ ১:২২ : অপরাহ্ণ

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর শারীরিক অবস্থা হঠাৎ সংকটাপন্ন হয়ে পড়েছে। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন দেশের সর্বঝন শ্রদ্ধেয় এ আলেমের আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে শ্বাস-প্রশ্বাস বেড়ে যায়। তার চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নূর হোসাইন কাসেমীর প্রেস সেক্রেটারি মুনির আহমেদ চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে রাজনীতি সংবাদকে এ তথ্য জানিয়ছেন।

বৃহস্পতিবার রাতে অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ কমে যাওয়ায় গুরুতর অবস্থায় নূর হোসাইন কাসেমীকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। শুক্রবার (১১ ডিসেম্বর) সকালে তার অক্সিজেনের মাত্রা, রক্তচাপ ও হৃৎস্পন্দন স্বাভাবিক হয়ে আসলে কিছুটা আশঙ্কামুক্ত হন তিনি। কিন্তু আজ সকালে হঠাৎ তার শ্বাস-প্রশ্বাস বেড়ে গেলে অবস্থার অবনতি ঘটে।

মুনির আহমেদ জানান, আল্লামা নূর হোসাইন কাসেমী দীর্ঘ দিন ধরে শ্বাস-প্রশ্বাস ও ফুসফুসের সমস্যায় ভুগছিলেন। গত ১ ডিসেম্বর তার শ্বাস-প্রশ্বাস বেড়ে যাওয়ায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তার করোনা পরীক্ষা করালে নেগেটিভ ফলাফল আসে। বৃহস্পতিবার রাতে হঠাৎ তার অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ কমে যায়। শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।শুক্রবার সকালে তার অক্সিজেনের মাত্রা, রক্তচাপ ও হৃৎস্পন্দন স্বাভাবিক হয়ে আসে। কিন্তু আজ সকালে হঠাৎ তার অবস্থার অবনতি ঘটে। তার চিকিৎসায় হাসপাতাল কর্তৃপক্ষ একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছে।

নূর হোসাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। গত ১৫ নভেম্বর হেফাজতের সম্মেলনে তাকে মহাসচিব নির্বাচিত করা হয়। পাশাপাশি তিনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব, বেফাকের সহসভাপতি ও আল-হাইয়া বোর্ডের কো-চেয়ারম্যান পদেও রয়েছেন।


আরও খবর