সোমবার, ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯ | ৪ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আন্তর্জাতিক

কোথাও ন্যায়বিচার পাচ্ছি না: ট্রাম্প


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০২০ ৯:৫২ : অপরাহ্ণ

এবার সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট থেকে নির্বাচন সংক্রান্ত কারচুপির অভিযোগ পুরোপুরি বন্ধের নির্দেশনা দেওয়া হলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। প্রেসিডেন্টের নিয়োগ করা বিচারপতিরাও রিপাবলিকানদের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। এ অবস্থায় ‘কোথাও ন্যায়বিচার পাচ্ছি না’ বলে টুইটারে লেখে ক্ষোভ ঝেড়েছেন ট্রাম্প।

নির্বাচন নিয়ে আর কোনো ভিত্তিহীন অভিযোগ নয়, ঠিক এমন বার্তাই এসেছে (১১ ডিসেম্বর) শুক্রবার। বাইডেনের জয় পাওয়া চারটি অঙ্গরাজ্যের ভোটের ফল বাতিলের জন্য, ডোনাল্ড ট্রাম্পের আবেদন খারিজ করে দেন মার্কিন সুপ্রিম কোর্ট।

ট্রাম্পের পক্ষে টেক্সাসের অ্যার্টনি জেনারেলের করা মামলায় গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্য জর্জিয়া, মিশিগান, পেনসিলভেনিয়া ও উইসকনসিনে ফলাফল বাতিলের আবেদন করা হয়েছিল। মামলাটিতে রাজ্যের অ্যাটর্নি জেনারেলসহ ১২৭ জন রিপাবলিকান সদস্য সমর্থন করেছিলেন। কিন্তু এতেও শেষরক্ষা হল না ট্রাম্পের।

এ অবস্থায় ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। একাধিক টুইটে তিনি বলেন, কেউই তাকে ন্যায়বিচার পাইয়ে দিচ্ছে না।

গেল ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে গেছেন ডোনাল্ড ট্রাম্প। ৩০৬টি ইলেক্টোরাল ভোট পেয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন বাইডেন। ট্রাম্প পান ২৩২টি ইলেক্টোরাল ভোট।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর