শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

আ’লীগকে অতি নিকটে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে: ফখরুল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১১ ডিসেম্বর, ২০২০ ১২:২১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানবাধিকার লঙ্ঘন আজকে আওয়ামী লীগের একটা স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই মানবাধিকার লঙ্ঘন করে তারা সংবিধান লঙ্ঘন করছে। এজন্যই তাদেরকে অবশ্যই একদিন না একদিন অতি নিকটে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) এক ভার্চুয়াল আলোচনায় এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের বিরুদ্ধে দমন-পীড়নের অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, এ সরকারের শাসনামলে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘনের শিকার হয়েছেন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। আমাদের নেত্রী যিনি দীর্ঘ ৯ বছর সংগ্রাম করেছেন গণতন্ত্রের জন্যে, দীর্ঘ দুই বছর ধরে তাকে সম্পূর্ণ বিনাদোষে মিথ্যা মামলা দিয়ে আজকে আটক করে রাখা হয়েছে। এ ছাড়া দলের লাখ লাখ নেতাকর্মী আসামি হয়েছেন মামলার, হত্যা হয়েছে হাজার নেতাকর্মী, গুম হয়েছে ৯০০ নেতাকর্মী। মানবাধিকারের চরম লঙ্ঘনকারী এ সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, তুরস্ক, নরওয়ে, সুইজারল্যান্ড, জাপান, ওমান, ফিলিস্তিনের কূটনীতিক, জাতিসংঘ, আইআরআই, আইসিআরসিসহ আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা যুক্ত হন এই ভার্চুয়াল আলোচনায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ, মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইলিয়াস আলীর ছেলে আবরার ইলিয়াস ও ঢাকা মহানগর বিএনপির সাজেদুল ইসলাম সুমনের বোন সানজিদা ইসলাম তুলিসহ অনেকে।

মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান ভার্চুয়াল আলোচনাটি সঞ্চালনা করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর