শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধীদের কঠোর হস্তে দমন করা হবে, কড়া হুঁশিয়ারি ওবায়দুল কাদেরের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৮ ডিসেম্বর, ২০২০ ৮:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা দেশে অস্থিতিশীলতা তৈরির অপচেষ্টা করছে জনস্বার্থে তাদের কঠোর হস্তে দমন করা হবে বলে কড়া হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লাখো শহীদের রক্তে অর্জিত বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক গোষ্ঠীকে মাথা তুলে দাঁড়াতে দেওয়া হবে না। বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোটি বাঙালির হৃদয়ে আঘাত।

আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে সচিবালয়ে নিজ দপ্তরে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি হচ্ছে মুক্তিযুদ্ধবিরোধী বলয়ের পৃষ্ঠপোষক উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ধর্মকে ব্যবহার করে এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কর্মকাণ্ডে সমর্থন দিয়ে বিএনপি নিজেদের অবস্থান স্পষ্ট করেছে।

ভাস্কর্য ইস্যুতে দেশি-বিদেশি রাজনৈতিক কোনো ষড়যন্ত্র আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ দেশের মুক্তিযুদ্ধ ও অর্জনের প্রতি প্রতিক্রিয়াশীলদের এটি একটি চ্যালেঞ্জ। এর নেপথ্যে যারা মদদ ও অর্থের যোগান দিচ্ছে তাদেরও খুঁজে বের করা হবে। ইতিহাস বিকৃতির ষড়যন্ত্র হচ্ছে। বঙ্গবন্ধু ও তার পরিবার এবং মুক্তিযুদ্ধ নিয়ে অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে, এখনও হচ্ছে।

সরকার নির্বাচন কমিশনকে দলীয় সংস্থায় পরিণত করেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা ভিত্তিহীন এবং উদ্দেশ্যমূলক। বিএনপি জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে ব্যর্থতার দায় চাপাচ্ছে নির্বাচন কমিশনের ওপর। যারা ভোটের দিন কেন্দ্রে না যাওয়ার মধ্য দিয়ে নির্বাচন ব্যবস্থা ও নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করে, তাদের এ অপপ্রয়াস জণগণের কাছে স্পষ্ট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর