শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে আবু বকর ও নাহিদ: স্বরাষ্ট্রমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২০ ৩:২২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার ঘটনা ‘কোনও একজনের নির্দেশে নয়’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে এ ঘটনায় কারও নাম উল্লেখ করেননি তিনি।

রোববার (৬ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ভাস্কর্য ভাঙার ঘটনায় ‘উসকানিদাতাদের ছাড় দেয়া হবে না’ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় চার মাদরাসাছাত্রকে আটক করা হয়েছে।

আটককৃত চার মাদরাসাছাত্র হলেন- আবু বকর, নাহিদ, আল আমীন ও ইউসুফ। তারা সবাই কুষ্টিয়ার ইবনে মাসুদ মাদরাসার ছাত্র। আর বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে আবু বকর ও নাহিদ।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভাস্কর্য নিয়ে একজনের বক্তব্যের পরেই দেশে ভাস্কর্য বিতর্ক সৃষ্টি হয়। তাকে আমরা নজরদারিতে রেখেছি। তদন্তের স্বার্থে তার নাম এখনই প্রকাশ করছি না। পরে আমরা তার ব্যাপারে বিস্তারিত জানাবো।’

তিনি আরও বলেন, ‘আমাদের দেশে বিভিন্ন স্থানে ভাস্কর্য রয়েছে। সব ভাস্কর্যের নিরাপত্তার বিষয়টি আমরা দেখবো।’

গেল শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যটি ভাঙচুর করে দুর্বৃত্তরা। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ধর্মীয় বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই কুষ্টিয়ায় এ ঘটনা ঘটে।

কুষ্টিয়া জেলা পুলিশের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রাত ২টা ১৬ মিনিটের দিকে পায়ে হেঁটে এসে দুই ব্যক্তি বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যে উঠে হাতে থাকা লাঠি বা লোহার কোনো জিনিস দিয়ে ভাস্কর্যটি ভাঙচুর করে। গভীর রাত হওয়ায় নির্বিঘ্নেই তারা ঘটনাস্থল ত্যাগ করে চলে যেতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর