মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ২৪ মাঘ, ১৪২৯ | ১৫ রজব, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

এদেশের মাটিতে মৌলবাদের কোনো জায়গা নেই: শেখ পরশ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০২০ ৪:৫১ : অপরাহ্ণ

এদেশের মাটিতে মৌলবাদের কোনো জায়গায় নেই বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, এই দেশ সৃষ্টি হয়েছিলো চার নীতির আদলে সমাজতন্ত্র, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতাবাদ ও জাতীয়তাবাদ নিয়ে। এখানে ধর্মান্ধতার কোনো জায়গায় নেই।

শুক্রবার (৪ ডিসেম্বর) বনানীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। এর আগে প্রথমে ধানমণ্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন পরশ।

শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এ দেশে কোনোদিন মৌলবাদী নীতির ঠাঁই হবে না মন্তব্য করে শেখ পরশ বলেন, যতদিন যুবলীগ আছে, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে আছে; ততদিন মৌলবাদী নীতি বিস্তারের প্রশ্নই উঠে না।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যে ত্যাগ-তিতীক্ষা করে যাচ্ছেন, আমাদের সেই আদর্শে এগিয়ে যেতে হবে। আমাদের যুবসমাজ প্রগতিশীল রাজনীতিকে ধারণ করবে, বহন করবে। আমাদের যুবসমাজ প্রগতিশীল রাজনীতিকে ধারণ করবে, বহন করবে। আমাদেরকে সমাজতন্ত্র, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতার মূল্যবোধ নিয়েই সামনে নিয়ে যেতে হবে। ধর্মনিরপেক্ষতা আমাদের মূলনীতি। মুজিববাদের আদর্শ। আমাদের সংবিধানের মূল চারটি স্তম্ভের মধ্যে একটি।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে শেখ পরশ বলেন, শেখ ফজলুল হক মণির যে ত্যাগ-তিতীক্ষা, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অগাধ বিশ্বাস এবং তার সংগ্রামী জীবনকে অনুসরণ করে আমাদের যুব সমাজকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা যে ত্যাগ-তিতীক্ষা করে যাচ্ছেন, আমাদের সেই আদর্শে এগিয়ে যেতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশীদ, মঞ্জুর আলম শাহিন, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, বদিউল আলম,ব্যারিস্টার শেখ ফজলে নাঈমসহ অনেকে।


আরও খবর