বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

ভাস্কর্যবিরোধী বক্তব্য বন্ধ না করলে সরকার বসে থাকবে না, তথ্যমন্ত্রীর হুঁশিয়ারি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩০ নভেম্বর, ২০২০ ৬:২৮ : অপরাহ্ণ

ভাস্কর্যবিরোধী বক্তব্য বন্ধ না করলে সরকার বসে থাকবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (৩০ নভেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ঢাকা-মাওয়া মহাসড়কের রাজধানীর ধোলাইরপাড় এলাকার চৌরাস্তায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য স্থাপনের কার্যক্রম চলছে। এ ভাস্কর্যকে ‘মূর্তি’ হিসেবে আখ্যায়িত করে এর নির্মাণকাজ বন্ধের দাবিতে আন্দোলন করে আসছে ধর্মভিত্তিক কয়েকটি রাজনৈতিক দল ও সংগঠন। এসব ধর্মভিত্তিক দলগুলোর বিরুদ্ধে মাঠে নেমেছে ছাত্রলীগ, যুবলীগসহ কয়েকটি সংগঠন।

ভাস্কর্য আর মূর্তির মধ্যে পার্থক্য আছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ইরান, ইরাক, তুরস্কসহ পৃথিবীর অনেক ইসলামি দেশে ভাস্কর্য আছে। সৌদি আরবের দিকে তাকালেও দেখা যাবে, জেদ্দাসহ বিভিন্ন শহরে ভাস্কর্য আছে। সৌদি আরবেও এ নিয়েই কেউ প্রশ্ন তুলেনি।

পাকিস্তানেও ভাস্কর্য আছে জানিয়ে মন্ত্রী বলেন, সেখানেও কেউ কোনো প্রশ্ন তোলেনি। আমাদের দেশে আগেও এ ভাস্কর্য স্থাপন করা হয়েছে। তাই নতুনকরে এটি নিয়ে প্রশ্ন তোলা জনগণকে বিভ্রাট করার চেষ্টা। আমি আশা করবো এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য তারা প্রত্যাহার করবে।


আরও খবর