মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আওয়ামী লীগ

মাহবুব-উল আলম হানিফের হুঁশিয়ারি

শাপলা চত্বর থেকে যারা লেজ গুটিয়ে পালিয়েছে তাদের মুখে হুমকি শোভা পায় না


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ নভেম্বর, ২০২০ ৯:৪৮ : অপরাহ্ণ

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ঠেকানোর ক্ষমতা কারো নেই বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেছেন, ‘কিছুদিন ধরেই ভাস্কর্য বিরোধিতা করে দেশের ভেতর বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে তাদের উদ্দেশ্য সফল হবে না। কারণ ভাস্কর্য হচ্ছে দেশের ইতিহাস, ঐতিহ্য ও উজ্জ্বল স্মৃতির প্রতীক। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ হবে। কোনো শক্তির ক্ষমতা নেই এটা ঠেকানোর।’

আজ (২৮ নভেম্বর) শনিবার ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে হানিফ একথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, এটা স্বাধীন রাষ্ট্র। এখানে পাকিস্তানের প্রেতাত্মা বা রাজাকারদের হুমকি শোনার জন্য নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন হয়নি। এটা স্বাধীন দেশ, এখানে সরকার আছে, জনগণ আছে। সরকারকে বেকায়দায় ফেলতে রাজধানীর শাপলা চত্বরে যারা আন্দোলন করেছিল তারা লেজ গুটিয়ে পালিয়েছে। তাদের মুখে হুমকি শোভা পায় না। যারা আবার শাপলা চত্বরের হুমকি দেয়, তাদের লজ্জা থাকা উচিত। সরকারের শক্তি সম্পর্কে তাদের ধারণা থাকা উচিত। তাদের হুমকিতে সরকার বিন্দুমাত্র পিছিয়ে যাবে না।

তিনি বলেন, আলেম- ওলামারা শ্রদ্ধার পাত্র। আপনারা উগ্রবাদী কথা বলবেন না। উগ্রবাদী কথা জনগণ সমর্থন করে না। ইসলামে উগ্রবাদের স্থান নেই। তাদের কথার সঙ্গে ইসলামের কোনো মিল নেই। ইসলাম শান্তির কথা বলে। পৃথিবীর অনেক মুসলিম দেশে ভাস্কর্য আছে। সেখানে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলে না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর