বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৬ ফাল্গুন, ১৪৩০ | ১৮ শাবান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

পঞ্চগড়ে তাপমাত্রা নেমেছে ৯ ডিগ্রিতে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ নভেম্বর, ২০২০ ১২:৪২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

অগ্রহায়ণের শুরুতে হঠাৎ করেই দেশে বাড়তে শুরু করেছে শীতের দাপট। পঞ্জিকার পাতায় শীত আসতে আরো সপ্তাহ দুয়েক বাকি থাকলেও এরই মধ্যে শীতের আমেজ বিরাজ করছে দেশের বিভিন্ন অঞ্চলে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে কমছে তাপমাত্রাও।

উত্তরের হিমেল হাওয়া ও ঘনকুয়াশায় পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। ‌দিনের বেলা গরম থাকেেলা রাত থেকে ভোর পর্যন্ত থাকছে শীত। শীতের কারণে মানুষজন ঘর থেকে বের হতে না পারায় কাজে যেতে পারছে না। পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

পঞ্চগড়ে তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, পঞ্চগড়ে কয়েক দিন থেকে তাপমাত্রা ওঠানামা করছে। শনিবার (২৮ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শুক্রবার সকাল ৯ টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকে কুয়াশা ও কনকনে শীতে সাধারণ মানুষ গরম কাপড়ের পাশাপাশি খড়কুটো আগুনের আশ্রয় নিয়েছে। সন্ধ্যা থেকে এ জেলায় কুয়াশা ও শিশির বিন্দু শুরু হয়ে সকাল পর্যন্ত স্থায়ী থাকে এবং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলো দেখা গেলেও শীতের মাত্রা তেমন একটা কমছে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর