fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

প্রশাসনের হস্তক্ষেপ

শেষ পর্যন্ত চট্টগ্রামে আসলেন না মামুনুল হক


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ নভেম্বর, ২০২০ ৭:৫৭ : অপরাহ্ণ

বঙ্গবন্ধুুু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়া হেফাজতে ইসলামের নবনির্বাচিত যুগ্ম মহাসচিব মামুনুল হক শেষ পর্যন্ত চট্টগ্রামে আসেননি। হাটজারীতে আজ (২৭ নভেম্বর) রাতে আল আমিন সংস্থার উদ্যোগে আয়োজিত মাহফিলে এ তথ্য জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী। তিনি বলেছেন, প্রশাসনের অনুরোধে মামুনুল হককে মাহফিলে আসতে বারণ করা হয়েছে।

হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে আল আমিন সংস্থার উদ্যোগে আয়োজিত মাহফিলে প্রধান বক্তা হিসেবে অংশ নেওয়ার কথা ছিল হেফাজত নেতা মামুনুল হকের। তিনি বিকেলে চট্টগ্রামে আসার কথা ছিল। তবে সকাল থেকে গুঞ্জন ছড়িয়ে পড়ে, মামুনুল হক সড়কপথে শুক্রবার সকালে হাটহাজারী মাদ্রাসায় পৌছেন। হেফাজতের নেতারাও মামুনুল হক সকালে চট্টগ্রামে চলে আসার কথা বিভিন্ন গণমাধ্যমকে জানান। কিন্তু ছাত্রলীগের প্রতিরোধের হুমকিতে শেষ পর্যন্ত তিনি চট্টগ্রামে আসেননি।

মামুনুল হককে চট্টগ্রামে যে কোনো মূল্যে প্রতিহত করতে শুক্রবার সকাল থেকে শাহ আমানত বিমানবন্দর, অক্সিজেন মোড়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও হাটহাজারী বাস স্টেশনে অবস্থান নেন ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী মাহফিলে তার বক্তব্যে বলেন, ‌আজকে এই মাহফিলে মামুনুল হক আসার কথা ছিল। প্রশাসন আমাকে উদ্ভুত পরিস্থিতির কথা বুঝিয়ে বলেছে। প্রশাসনের এ বার্তা মামুনুল হকের কাছে পৌঁছে যায়। মামুনুল হক আমাকে বলেছে, আমি মাহফিলে যাবো না।

জুনায়েদ বাবুনগরী বলেন, বিশৃঙ্খলায় আমরা নেই। প্রশাসনের উদ্দেশ্য শান্তি শৃঙ্খলা বজায় রাখা। কিছু উগ্রপন্থি হাটহাজারী বাস স্টেশনে আগুন দিয়েছে। আগুন দেওয়ার কারণ কী ?সে (মামুনুল হক) তো আসবে না বলেছে। একজন আলেমকে এভাবে অপমান করার কী দরকার ?

গত ১৩ নভেম্বর রাজধানীর বিএমএ অডিটোরিয়ামে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শানে রিসালাত কনফারেন্সে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে তা অবিলম্বে বন্ধের দাবি জানান মামুনুল হক। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদবিরোধী সমাবেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা চট্টগ্রামে যেখানেই মামুনুল হককে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।


আরও খবর