সোমবার, ২২ জুলাই, ২০২৪ | ৭ শ্রাবণ, ১৪৩১ | ১৫ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা জাতীয়

মাস্ক ব্যবহারে কঠোর হচ্ছে সরকার, জরিমানা হতে পারে ৫ হাজার টাকা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২০ ৯:১৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

শীতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নিচ্ছে সরকার। মাস্ক না পরলে জরিমানা হতে পারে পাঁচ হাজার টাকা পর্যন্ত।

আজ (২৩ নভেম্বর) সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সরকারের এ অবস্থানের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মাস্ক পরা নিশ্চিত করতে সারা দেশে আরো বেশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে যোগ দিয়ে প্রধানমন্ত্রী করোনার দ্বিতীয় ঢেউ সম্পর্কে সজাগ করে দিয়ে এ সংকট মোকাবিলায় বিভিন্ন দিক-নির্দেশনা দেন। বিশেষ করে মাস্ক ব্যবহার নিশ্চিত করার তাগিদ দেন তিনি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর নির্দেশনার বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাস্ক ব্যবহারে আরো কঠোর পদক্ষেপ নেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী কিছু নির্দেশনাও দিয়েছেন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকেও বলেছেন, যেভাবেই হোক মানুষকে আরো বেশি বেশি করে প্রচার করো, ফোর্স করো, যেভাবেই হোক, মানুষ যেন মাস্ক ইউজ (ব্যবহার) করে। মাস্ক যদি ইউজ না করে তাহলে কিন্তু কোনো কিছুই ভ্যাকসিন বলেন, ওষুধ বলেন, কোনো কিছুতেই কাজ হবে না।’ বলেন মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিভাগীয় কমিশনাররা জানিয়েছেন, মাস্ক না পরায় গতকাল কয়েক হাজার মানুষকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় গতকাল ৩৭টি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই পরিস্থিতি আরও এক সপ্তাহ দেখা হবে। এরপর আরও শক্ত অবস্থান নেওয়া হবে।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, জরিমানা ৫০০ বা ১ হাজারের জায়গায় ৫ হাজার টাকা হতে পারে, দেখা যাক। এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় বেশি করে মাস্ক সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল এই বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর