বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

উত্তরায় ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার, আটক ২


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ নভেম্বর, ২০২০ ৯:২৪ : অপরাহ্ণ

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১ টি বোমা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বম্ব ডিসপোজাল ইউনিট।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ভবনটিতে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে এমন খবর পেয়ে পুলিশ ওই ভবনটি ঘিরে ফেলে। পরে বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়। বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে এসে অবিস্ফোরিত বোমাগুলো উদ্ধার করেন।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, এখন পর্যন্ত রাজধানীর উত্তরায় ৩১টি বোমা পাওয়া গেছে। সেগুলো নিস্ক্রিয় করতে কাজ করছে বোমা ডিসপোজাল ইউনিট। ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন বোমা বিস্ফোরণের ঘটনায় আটক দুজনের স্বীকারোক্তিতে এ বোমার সন্ধান পাওয়া যায়।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এই দু’জনের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্মাণাধীন ভবন থেকে হাত বোমাগুলো উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশের একটি সূত্র জানায়, ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে ভোট গ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যমতে কামার পাড়া থেকে অবিস্ফোরিত বোমাগুলো উদ্ধার করা হয়েছে।


আরও খবর