শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বঙ্গবন্ধুর সম্মানে ভারতের বিশেষ হাতঘড়ি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২০ ৬:৩২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মুজিববর্ষ উপলক্ষে ভারতীয় হাইকমিশন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে তৈরি করেছে বিশেষ সংস্করণের হাতঘড়ি। ঘড়ির ডায়ালে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং স্বাক্ষর।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিশেষ সংস্করণের তিন ধরনের এ হাতঘড়ি উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। দুই দেশের সম্পর্কের আলোকশিখা বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী। যা আজ শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি পর্যায়েও দীপ্যমান।

সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ইস্যুর কথা উল্লেখ করে তিনি বলেন, আঞ্চলিক ইস্যু ও অভিন্ন প্রতিবন্ধকতার বিরুদ্ধে দুই নেতা কাজ করছে। দু দেশের মধ্যে ’৭৫ পরবর্তী সন্দেহ ও অবিশ্বাসের দেয়াল ভেঙে আস্থা ও সৌহার্দ্যের সেতু রচিত হয়েছে।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, আলোচনার মাধ্যমে অনেক অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে। ইতিবাচক অগ্রগতি হয়েছে তিস্তার পানি বণ্টনের ক্ষেত্রেও।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসবেন বলে এসময় মন্ত্রী আশা প্রকাশ করেন।

ভারতের হাইকমিশনার বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা হলেও তিনি ভারতীয় জনগণের কাছে বীর। স্বাধীনতার পর ১৯৭২ সালের জানুয়ারিতে বাংলাদেশে আসার পথে ভারতীয় জনগণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে উষ্ণতা ও ভালোবাসা দেখিয়েছিলেন তা তিনি স্মরণ করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর