বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

‘এখন টেকনোলজি কথা বলবে’

গাড়ি পোড়ানোর পরিকল্পনার রেকর্ড শোনালেন প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২০ ১২:০০ : পূর্বাহ্ণ

সম্প্রতি রাজধানীর কয়েক জায়গায় গাড়ি পোড়ানোর বিষয়ে বিএনপি নেতাদের পরিকল্পনার ফোন কথপোকথনের রেকর্ড সংসদে শুনিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, টেকনোলজি এসে গেছে। টেকনোলজি অনেক এগিয়ে গেছে। এখন টেকনোলজি কথা বলবে।

সোমবার (১৬ নভেম্বর) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে গাড়ি পোড়ানো ইস্যু নিয়ে বিএনপির সংসদ সদস্য হরুনুর রশিদ বলেন, ‘বিএনপি নেতাদের ওপর দোষ চাপানো হচ্ছে।’ সত্য ঘটনা উদঘটনের জন্য তিনি সংসদীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান।

পরে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলার পর স্পিকারের অনুমতি নিয়ে সংসদে কথা বলেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী স্পিকারের অনুমতি নিয়ে বিএনপি নেতাদের গাড়ি পোড়ানোর পরিকল্পনার কথপোকথনের রেকর্ড শোনান।

সংসদ নেতা স্পিকারের অনুমতি নিয়ে বিএনপি নেতাদের ফোনকল রেকর্ড শোনান।

সেই ফোন রেকর্ডে শোনা গেছে ফরিদা নামে এক নারী নেত্রী বলছেন, আদাব, ফরিদা বলছি..পার্টি অফিসে তো আটকে পড়েছিলাম, এতোক্ষণ গাড়ি পোড়াইছে ছেলে-পেলে। অপর প্রান্ত থেকে একজন সিনিয়র নেতা বলছেন, গাড়ি পোড়া হয়েছে, এগুলো কোনো জায়গায়? এরপর ফরিদা বলছেন, হ্যাঁ হ্যাঁ। অপর প্রান্ত থেকে বলছে, কোন জায়গা? আবার ফরিদা বলছেন, এই যে পার্টি অফিসের সামনে। এখানে পুলিশ র‌্যাব এসে পার্টি অফিস ঘেরাও করে রেখেছে। কোনো রকম সাংবাদিকদের সহযোগিতায় বের হয়েছি আমি। আমি তো যেতে চেয়েছিলাম যেতে পারলাম না। অপরপ্রান্ত থেকে বিএনপির ওই সিনিয়র নেতা বলছেন, গাড়ি কোন জায়গায় পুড়েছে? এরপর ফরিদা বলছেন, পুলিশের স্টাফ গাড়ি থাকে না। ওগুলোতে আগুন দিয়েছে যুবদলের ছেলেরা। কোন জায়গায়? পার্টি অফিসের সামনে, কয়টা? একটা, একটা গাড়ি, হ্যাঁ একটা গাড়ি। পুলিশ আসছে, র‌্যাব আসছে। শনিবার দিন যোগাযোগ করে আসবো নে.. আপনার সাথে কথা ছিল।


আরও খবর