শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

মিশরে হেলিকপ্টার বিধ্বস্ত, ৮ শান্তিরক্ষী নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ নভেম্বর, ২০২০ ১১:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মিশরের সিনাইয়ে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বহুজাতিক বাহিনী ও পর্যবেক্ষকদের (এমএফও) একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৭ শান্তিরক্ষী নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৬ জন মার্কিনি, একজন ফরাসি ও একজন চেক প্রজাতন্ত্রের নাগরিক রয়েছেন।

বৃহস্পতিবার শার্ম আল-শেখ শহরের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয় বলে এমএফও’র বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরায়েলি ও মিসরীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, বেঁচে ফেরা একজনকে প্রথমে ইসরায়েলের ইলাত রিসোর্টে নিয়ে যায় শান্তিরক্ষী বাহিনী। সেখান থেকে তাকে আরও উত্তর দিকের একটি হাসপাতালে নিয়ে যায় ইসরায়েলি হেলিকপ্টার।

ধারণা করা হচ্ছে, প্রযুক্তিগত ত্রুটির কারণে এক দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে হেলিকপ্টারটিতে আক্রমণের কোনও চিহ্ন পাননি কর্মকর্তারা।

ইসরায়েলি সূত্র বলছে, হেলিকপ্টারটি বিধ্বস্তের এ ঘটনা আপাতদৃষ্টিতে দুর্ঘটনা বলে মনে হচ্ছে। হেলিকপ্টারটি আক্রান্ত হয়েছে কিনা সে ব্যাপারে এখন পর্যন্ত কোনও ধরনের ইঙ্গিত পাওয়া যায়নি।

এদিকে এমএফও’র বিবৃতিতে হেলিকপ্টার বিধ্বস্তের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেয়া হয়নি। নিয়মিত মিশনের অংশ হিসেবে হেলিকপ্টারটি সেখানে কাজে নিয়োজিত ছিল বলে বিবৃতিতে জানানো হয়েছে।

এমএফও’র ওয়েবসাইটে দেয়া তথ্যানুযায়ী, সিনাইয়ে যুক্তরাষ্ট্র ও ১২টি দেশের এক হাজার ১৫৪ জন সেনা মোতায়েন রয়েছে। এদের মধ্যে ৪৫২ জনই মার্কিন সেনা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর