সোমবার, ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯ | ৪ জিলহজ, ১৪৪৩

মূলপাতা খেলা

বাছাইপর্বে আর্জেন্টিনার প্রথম হোঁচট, প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ নভেম্বর, ২০২০ ১০:৫৫ : পূর্বাহ্ণ

ইকুয়েডর এবং বলিভিয়াকে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের শুরুটা দুর্দান্ত করে আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে এসেই হোঁচট খেলো তারা। আজ (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় ভোরে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যেখানে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় লিওনেল মেসিদের।

চোট থাকায় প্যারাগুয়ের বিপক্ষে মেসির একাদশে থাকা নিয়ে শঙ্কা জাগে। অবশ্য শেষ পর্যন্ত মাঠে নামেন এই ফুটবল জাদুকর। কিন্তু কাজের কাজ অবশ্য কিছু হয়নি। পিছিয়ে পড়ে নিকোলাস গঞ্জালেসের কল্যাণে ম্যাচে ফিরলেও পূর্ণ পয়েন্ট পেতে দলকে কোনো সাহায্য করতে পারেননি তিনি।

আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন নিকোলাস গনজালেজ। আর প্যারাগুয়ের একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল রোমেরো।

অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক শুরু করে প্যারাগুয়ে। যদিও তাদের আক্রমণে ছিল না তেমন ধার। ধীরে ধীরে গুছিয়ে উঠে পাল্টা আক্রমণ শুরু করে আর্জেন্টিনা। কিন্তু তারাও পারছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে।

ম্যাচের ২১ মিনিটে প্রথম এগিয়ে যায় প্যারাগুয়ে। অ্যাঞ্জেল রোমেরো পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন প্যারাগুয়েকে। তবে ৪১ মিনিটে নিকোলাস গনজালেজ গোল করে সমতায ফেরান আর্জেন্টিনাকে।

বিরতির আগে বেশিরভাগ সময় বলের দখল নেয় প্যারাগুয়ে। সময় বাড়ার সাথে সাথে খোলস থেকে বের হয়ে আসে আর্জেন্টিনা। বাড়িয়ে দেয় আক্রমণের ধার। ২১ মিনিটে পিছিয়ে পড়ে তারা। মিগুয়েল আলমিরনকে নিজেদের ডি বক্সে ফাউল করেন লুকাস মার্টিনেস। সেই সুবাধে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন অ্যাঞ্জেল রোমেরো।

সমতায় ফিরতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ৪১ মিনিট পর্যন্ত। এসেকিয়েল পালাসিওসের বদলি নামা জিওভানি লো সেলসোর করা কর্নার থেকে দারুণ হেডে প্রতিপক্ষের জালে বল জড়ান গঞ্জালেস।

প্রথমার্ধেই লিড নিতে পারত আর্জেন্টিনা। ভাগ্য বিড়ম্বনায় হয়নি গোল। ম্যাচের ৪৫ মিনিটে রদ্রিগোর বুলেট গতির শট প্রতিহত করেন প্যারাগুয়ের গোলরক্ষক সিলভা।

বিরতি থেকে ফিরে দু দলই আক্রমণে যায়। ম্যাচের ৭৯ মিনিটে ফ্রিকিক পায় প্যারাগুয়ে। সেই ফ্রিকিক থেকে দারুণ শট নিয়েছিলেন জর্জ মুরিয়েল। তবে আর্জেন্টিনা গোলকিপার আরমানি কর্নারের বিনিময়ে শটটি প্রতিহত করেন।

ম্যাচের ৯১ মিনিটে লিওনেল মেসির দুর্দান্ত ফ্রিকিক অবিশ্বাস্য দক্ষতায় প্যারাগুয়ের গোলকিপার আটকে দিলে হতাশ হতে হয় আর্জেন্টাইন অধিনায়ককে। শেষের দিকেও কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও হাসি মুখে মাঠ ছাড়তে পারেনি আর্জেন্টিনা।

শেষ পর্যন্ত ম্যাচে আর কোন দল গোল করতে না পারলে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

প্রতিপক্ষের মাঠে ড্র করতে পেরে উৎসবের আমেজ ছিল প্যারাগুয়ে শিবিরে। ৫ পয়েন্ট নিয়ে তিন ম্যাচে তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে প্যারাগুয়ে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর