বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা বিএনপি

নূর হোসেনের গণতন্ত্র আজও অবরুদ্ধ: আমান


প্রকাশের সময় :১০ নভেম্বর, ২০২০ ২:৪৯ : অপরাহ্ণ

রাজনীতি সংবাদ ডেস্ক

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেছেন, যে উদ্দেশ্যে বুকে-পিঠে গণতন্ত্র মুক্তি পাক লিখে শহীদ হয়েছিলেন নূর হোসেন, যে গণতন্ত্রের জন্য নূর হোসেন জীবন দিয়েছিলেন— সেই গণতন্ত্র আজ অবরুদ্ধ, জনগণের ভোটাধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি।

মঙ্গলবার (১০ নভেম্বর) রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে তার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান বলেন, নূর হোসেনের স্বপ্নকে আমরা ভূলুন্ঠিত করেছি। যারা তাকে হত্যা করে নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে চেয়েছিল, আজকে তাদের সঙ্গে জোট করেই ক্ষমতার মসনদে বসে আছে সরকার। এ যেন শহীদের রক্তের সঙ্গে প্রহসন।

তিনি বলেন, ৫২ সালের ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনেকেই শহীদ হয়েছেন। রক্তের বিনিময়ে সেদিন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলাম। শহীদ নূর হোসেন সেই উদ্দেশ্যেই রক্ত দিয়েছিলেন।

আমান উল্লাহ আমান বলেন, আজ নূর হোসেন দিবসে আমি তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। শহীদ নূর হোসেনের রক্ত সরকার ব্যর্থ করে দিয়েছে। নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে।’আজ নূর হোসেন দিবসে আমাদের শপথ জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জনগণকে সঙ্গে নিয়ে নতুন করে আরও একটি গণঅভ্যুত্থান আমরা সৃষ্টি করব। জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধার হবে।


আরও খবর