শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ | ১১ ফাল্গুন, ১৪৩০ | ১৩ শাবান, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

গ্রেফতার হতে পারেন ট্রাম্প?


প্রকাশের সময় :৯ নভেম্বর, ২০২০ ৮:৫৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজনীতি সংবাদ ডেস্ক
ক্ষমতা ছাড়ার পর ট্রাম্প গ্রেফতার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সাবেক কর্মকর্তা। সৌদি নিউজ চ্যানেল আল-আরাবিয়া’কে দেওয়া এক সাক্ষাৎকারে মন্ত্রণালয়ের সাবেক মুখপাত্র অ্যাডাম এরলি এই আশঙ্কার কথা জানিয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে ‘যৌন নির্যাতন’ থেকে শুরু করে ‘ট্যাক্স ফাঁকি দেয়ার’ মতো বহু অভিযোগ রয়েছে। এদিকে আন্তর্জাতিক অঙ্গনেও ট্রাম্পের বিরুদ্ধে মামলা রয়েছে। ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডের পর ইরান ট্রাম্পের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে হত্যা মামলা দায়েরের সিদ্ধান্ত নেয়। অনেকে বিষয়টিকে হাস্যকর বললেও বিশেষজ্ঞরা বলেছেন, ট্রাম্প চিরদিন ক্ষমতায় থাকবেন না এবং আইনি দায়মুক্তিও তাকে আজীবন সুরক্ষা দেবে না।

এরলি বলেন, প্রেসিডেন্ট হওয়ার আগে ডোনাল্ড ট্রাম্প যেসব অপরাধ করেছিলেন আদালতে সেগুলোর ব্যাপারে অনেক মামলা রয়েছে। তবে প্রেসিডেন্ট হিসেবে তিনি বর্তমানে আইনি দায়মুক্তি ভোগ করছেন বলে তাকে ওইসব মামলায় গ্রেফতার করা যাচ্ছে না।

এর আগে শনিবার রাতে প্রথম সারির মার্কিন মিডিয়াগুলো ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে দেশটির নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করে। এসব মিডিয়া জানায়, বাইডেন ২৯০ ইলেকটোরাল ভোট পেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে নির্বাচনের ফল মেনে নেননি প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি এ বিষয়ে আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর