রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আইন-আদালত

এস আলম গ্রুপের স্থাবর সম্পত্তির তালিকা চেয়েছে হাইকোর্ট


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৯ সেপ্টেম্বর, ২০২৪ ৩:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামভিত্তিক ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপ এবং প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তির তালিকা আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এই সংক্রান্ত রিটের পরিপ্রেক্ষিতে আজ রোববার বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আগামী চার সপ্তাহের মধ্যে আইন সচিব ও নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শককে তালিকা দাখিল করতে বলা হয়।

এ ছাড়া এস আলম গ্রুপ ব্যাংক থেকে কত টাকা ঋণ নিয়েছে ও বিদেশে কত টাকা পাচার করেছে, এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর এস আলম গ্রুপ, কোম্পানির শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের সব স্থাবর সম্পত্তির তালিকা দাখিল এবং এসব সম্পদ স্থানান্তর বা বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রুকুনুজ্জামান।

রিট আবেদনে এস আলম গ্রুপ ও এর সহযোগী প্রতিষ্ঠান কর্তৃক বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেওয়ার আর্জির পাশাপাশি পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার জন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেওয়ার আর্জি জানানো হয়।

 

রোববার রিটের পক্ষে আইনজীবী মো. রুকুনুজ্জামান নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তানিম খান।

আরও পড়ুন:

এস আলম গ্রুপের তথ্য চেয়েছে সিঙ্গাপুরের আর্থিক গোয়েন্দা সংস্থা

এস আলমের বিরুদ্ধে ১ লাখ কোটি টাকা পাচারের অভিযোগ, তদন্তে সিআইডি

‘পৃথিবীতে এস আলমের মতো কেউ ব্যাংক ডাকাতি করেনি’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর