সোমবার, ২৪ জুন, ২০২৪ | ১০ আষাঢ়, ১৪৩১ | ১৭ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

ভারতের জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ জুন, ২০২৪ ১০:১৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভারতের জম্মু ও কাশ্মিরের দোদারের একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। গতকাল মঙ্গলবার রাতে এই হামলা চালানো হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই ঘাঁটিতে সেনা এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠনটির মধ্যে ব্যাপক গোলাগুলি চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে, চত্তরগোলা এবং দোদার অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনা ও পুলিশ যৌথভাবে লড়াই করছে। এতে দুই সেনা সদস্য আহত হয়েছেন।

এর আগে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদী ওই সংগঠনটি।

এর তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে গুলি ছোড়ে সেখানকার বিচ্ছিন্নতাবাদীরা। ওই সময় বাস চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি একটি গিরিখাদে পড়ে। এতে অন্তত ৯ জন নিহত হন। যাদের সবাই তীর্থযাত্রী ছিলেন।

জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষদিকে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়।

জম্মু জোনের এই পুলিশ কর্মকর্তা জানান, ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে। আজকেসহ গত তিনদিনে জম্মু ও কাশ্মিরে তিনটি বড় হামলার ঘটনা ঘটেছে।

খবরে বলা হয়েছে, এ নিয়ে গত তিনদিনে জম্মু ও কাশ্মিরে তিনটি বড় হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর