বুধবার, ২২ মে, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ড. ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করতে নারাজ ডেপুটি অ্যাটর্নি জেনারেল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ সেপ্টেম্বর, ২০২৩ ৪:১২ : অপরাহ্ণ
ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।
Rajnitisangbad Facebook Page

নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে ১৬০ জন বিশিষ্ট ব্যক্তির বিবৃতির পক্ষে সরাসরি অবস্থান নিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। তিনি বলেছেন, বিচারিক হয়রানি করা হচ্ছে ড. ইউনূসকে।

আজ সোমবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এমরান আহম্মদ বলেন, ড. ইউনূসের পক্ষে ১৬০ জন বিদেশি ব্যক্তি বিবৃতি দিয়েছেন। এই বিবৃতিদাতাদের মধ্যে বারাক ওবামা, হিলারী ক্লিনটন রয়েছেন। এই বিবৃতির বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে পাল্টা বিবৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমাকে সেই বিবৃতিতে স্বাক্ষর করতে বলা হয়েছে। কিন্তু আমি ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করবো না। আমি মনে করি তার সুনাম ক্ষুন্ন করতে এবং মামলা করে তাকে বিচারিক হয়রানি করা হচ্ছে।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের কয়েকজন কর্মকর্তা বলেছেন, ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর করতে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি। সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীরা ইউনূসের বিপক্ষে বিবৃতিতে স্বাক্ষর শুরু করেছেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান বিচারিক কার্যক্রম স্থগিত করা এবং বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করার জন্য শেখ হাসিনাকে খোলা চিঠি দেন ১৬০ জন বিশ্বনেতা।

আরও পড়ুন: ড. ইউনূসের বিরুদ্ধে লড়বেন না দুদকের আইনজীবী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর