বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

জোহানেসবার্গের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ আগস্ট, ২০২৩ ১১:১৭ : পূর্বাহ্ণ
ঢাকা শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান আওয়ামী লীগের সিনিয়র নেতারা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা এমিরেটস এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে সংক্ষিপ্ত যাত্রাবিরতির পর জোহানেসবার্গের ওআর টাম্বো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এরপর বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রেডিসন ব্লু হোটেল স্যান্ডটনে নিয়ে যাওয়া হবে। দক্ষিণ আফ্রিকা সফরে তিনি সেখানেই অবস্থান করবেন।

২২-২৪ আগস্ট ১৫তম ব্রিকস সম্মেলন অনুষ্ঠিত হবে। দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুরা দা সিলভা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্মেলনে যোগ দেবেন।

ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে গঠিত ব্রিকসের এই শীর্ষ সম্মেলনটির এবারের আয়োজক দক্ষিণ আফ্রিকা।

সফর শেষে ২৬ আগস্ট স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে এমিরাটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জোহানেসবার্গের ও. আর. টাম্বো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে রওয়ানা দেবেন। ২৭ আগস্ট সকাল ৮টা ৪০ মিনিটে তিনি ঢাকা শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর