রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সরকার পতনের একদফা দাবিতে বিএনপির গণমিছিল আজ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ আগস্ট, ২০২৩ ১০:০৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগের একদফা দাবিতে আজ শুক্রবার বিকেলে রাজধানী ঢাকাসহ সারাদেশে মহানগরগুলোতে গণমিছিল করবে বিএনপিসহ সমমনা দল ও জোট।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীর পৃথক দুটি স্থান থেকে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। একই সঙ্গে দেশের অন্যান্য মহানগরে একই কর্মসূচি অনুষ্ঠিত হবে। সরকার পতনের এক দফার আন্দোলনে এটি দলটির চতুর্থ কর্মসূচি।

জানা গেছে, ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে বিকেল ৩টায় গুলশা-২ থেকে। এরপর গুলশান-১, তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে গণমিছিল শেষ হবে।

এ কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খানসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

একই সময়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করবে। ওই গণমিছিল সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও, শাজাহানপুর, ফকিরাপুল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে।

এই গণমিছিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে বিকেল সাড়ে ৪টায় সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের এক দফা যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে গণমিছিল করবে গণতন্ত্র মঞ্চ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর