বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

এশিয়া কাপ ও বিশ্বকাপে নেতৃত্ব দেবেন সাকিব


নিজস্ব ক্রীড়া প্রতিবেদন প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২৩ ২:৩৩ : অপরাহ্ণ
সাকিব আল হাসান
Rajnitisangbad Facebook Page

টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব পালন করছেন আগে থেকেই, এবার ওয়ানডে দলের নেতৃত্বও পেলেন সাকিব আল হাসান।

তামিম ইকবাল নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য সাকিবকেই অধিনায়কত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে সাকিবকে ওয়ানডের নতুন অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান বলেন, ‘অধিনায়ক সাকিবই। এশিয়া কাপ ও বিশ্বকাপের দুটোই (আপাতত)। দীর্ঘ সময়ের জন্য অধিনায়কত্ব দেওয়ার ব্যাপারটা পরে বলতে পারবো। সাকিব এলে আলোচনা করলে বুঝতে পারবো। তিনটা ফরম্যাট…(চাপ থাকবে)। এখন এটা নিয়ে কিছু বলতে পারবো না।’

সাকিব আল হাসান এশিয়া কাপের আগে কবে নাগাদ দেশে ফিরবেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বর্তমানে শ্রীলঙ্কার লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলছেন এই অলরাউন্ডার।

২০২০ সালে মাশরাফি বিন মুর্তজা পর ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছিল তামিম ইকবালকে। তার অধীনে ওয়ানডে সুপার লিগে দাপট দেখিয়ে বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করে বাংলাদেশ।

তবে চোটের কারণে তামিম সিরিজ ও ম্যাচে অনিয়মিত হয়ে পড়েছিলেন তিনি। যার ফলে গত ৩ আগস্ট বিসিবি সভাপতির বাসার গ্যারেজেই অধিনায়কত্ব ছাড়েন তামিম।

ওয়ানডেতে সর্বশেষ ২০১৭ সালে অধিনায়কত্ব করেছিলেন সাকিব। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন, এরপর ভারপ্রাপ্ত দায়িত্ব ছিল তাঁর। সাকিবের নেতৃত্বে ওয়ানডেতে ৫০ ম্যাচ খেলে ২৩টিতে জয়ে পেয়েছে বাংলাদেশ। ২০১১ সালে ঘরের মাঠে তার নেতৃত্বেই বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। এবার আরও এক বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন তিনি।

আগামীকাল এশিয়া কাপের দল ঘোষণা করবেন নির্বাচকেরা। নাজমুল হাসান বলেছেন, ‘বিশ্বকাপ ও এশিয়া কাপের দল আগামীকাল ঘোষণা করা হবে। এশিয়া কাপের জন্য আপাতত ১৭ জনের দল দেবেন নির্বাচকেরা।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর