বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকা-১৭ আসনে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ জুন, ২০২৩ ২:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

অবশেষে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন আলোচিত কন্টেট ক্রিয়েটর হিরো আলম। হাইকোর্টে যাওয়ার আগেই নির্বাচন কমিশনে আপিল করেই প্রার্থিতা ফিরে পেয়েছেন তিনি। ফলে উপনির্বাচনে অংশ নিতে পারবেন তিনি। আগামী রোববার এ নিয়ে আদেশ জারি হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রায় দেড় ঘণ্টা আপিল শুনানি শেষে এই সিদ্ধান্ত দেন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, ‘চারটা আপিল ছিল। এর মধ্যে হিরো আলমের ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের আপিল গৃহীত হয়েছে। কমিশন আপিল গ্রহণ করেছে। তবে অন্য দুজন স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।’

অশোক কুমার দেবনাথ বলেন, ‘হিরো আলম মনোনয়নপত্রের সঙ্গে যে তিনজন ভোটারের নাম ও স্বাক্ষর দিয়েছেন, নির্বাচন কমিশন যোগাযোগ করে সেই তিনজনের স্বাক্ষর সঠিক পাওয়ায় তার আপিলটা মঞ্জুর করা হয়েছে। এ ছাড়া জাকের পার্টির প্রার্থীর ১ মাসের ঋণ খেলাপিজনিত সমস্যা ছিল। ওই প্রার্থী এক মাসের বিলটা পাননি। পরে তারটা মঞ্জুর করা হয়েছে।’

প্রসঙ্গত, গত ১৮ জুন ঢাকা-১৭ উপনির্বাচনে ১৫ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বাছাইয়ে সাতজনের মনোনয়ন বৈধ হয়েছে। হিরো আলমসহ বাকি আটজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর