সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকা-১৭ আসনে নির্বাচনের ঘোষণা দিয়ে হিরো আলম বললেন, কাউকে গুনি না


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ জুন, ২০২৩ ৫:১৯ : অপরাহ্ণ
হিরো আলম
Rajnitisangbad Facebook Page

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম।

আজ সোমবার বিকেলে ঢাকার আগারগাঁও নির্বাচন কমিশনে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তোলার ঘোষণা দিয়েছেন তিনি।

এর আগে দুপুরে ডিএমপির গোয়েন্দাপ্রধান হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান হিরো আলম।

চলচ্চিত্র নায়ক ফেরদৌস, ক্রিকেটার সাকিবসহ অনেকে এই আসনে সংসদ সদস্য প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। এমন গুরুত্বপূর্ণ প্রার্থীদের বিরুদ্ধে জেতার আশা করেন কিনা? জানতে চাইলে হিরো আলম বলেন, ‘আপনাদের কী মনে হয়? তাদের থেকে আমি হিরো আলম কম গুরুত্বপূর্ণ নাকি? আমি কাউকে গুনি না। নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় কে ভাইটাল, কে দাঁড়াল, কে আসল না-সেটা গুরুত্বপূর্ণ না। আমি হিরো আলম ভাইটাল হয়ে তাদের বিরুদ্ধে আসছি।’

হিরো আলম বলেন, ‘আমি বগুড়ায় নির্বাচন করতে গিয়ে মানুষের ভালোবাসা পেয়েছি। ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ছিলেন চলচ্চিত্র জগতের মিয়া ভাই, ফারুক ভাই। তিনি মিডিয়া ব্যক্তি। তিনি নানা কারণে এলাকায় কাজ করতে পারেননি। আমিও মিডিয়াকর্মী। সে জন্য তাঁর অসমাপ্ত কাজগুলো করতে চাই।’

ঢাকা-১৭ আসনটি গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত।

এই এলাকার ভোটারদের কাছে পৌঁছানোর বিষয়ে হিরো আলম বলেন, ‘ঢাকা-১৭ আসন ঘুরে দেখলাম। এলাকার মানুষজন তো আমাকে আশ্বস্তই করলেন। সবাই বলছেন তুমি আসো আমরা তোমাকে চাই। সাহস পেয়েই নির্বাচনে প্রার্থী হচ্ছি।’

গত ১ জুন নির্বাচন কমিশন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, নির্বাচন হবে ব্যালট পেপারে। আগ্রহী প্রার্থীরা ১৫ জুন পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়ন বাছাই হবে ১৮ জুন। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২৫ জুন পর্যন্ত। পরদিন হবে প্রতীক বরাদ্দ।

এর আগে গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে বগুড়া-৪ আসনে একতারা প্রতীকে ৮৩৪ ভোট কম পেয়ে আওয়ামী লীগ–সমর্থিত জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিমের কাছে হারেন তিনি। আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসানের কাছে জামানত হারান বগুড়া-৬ আসনে।

এর আগে গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম। সিংহ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি পেয়েছিলেন ৬৩৮ ভোট।

গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিত্রনায়ক ফারুক। তার মৃত্যুতে ঢাকা-১৭ আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর