শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পৃথিবীকে নেতৃত্ব দেবে বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২১ মে, ২০২৩ ৭:২৩ : অপরাহ্ণ
রোববার রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ভবিষ্যতে বাংলাদেশসহ এশিয়ার তিন দেশ পৃথিবীকে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আজ রোববার রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আগামীতে এশিয়ার তিনটি দেশ-চীন, ভারত ও বাংলাদেশ পৃথিবীর গতি-প্রকৃতি ও পারফরম্যান্স লিড করবে। করোনা পরিস্থিতির পর ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের মধ্যেও এই তিনটি রাষ্ট্রের ওপর ভর করেই এশিয়া এগিয়ে যাচ্ছে।

শাহরিয়ার আলম বলেন, আমরা যে ঝুঁকি নিই, যে পদক্ষেপগুলো নিই, আমি জানি, ১০ কদম দিলে যে জায়গায় পৌঁছাবো, সে জায়গাটা সবচেয়ে নিরাপদ। যে কোনো প্রতিবন্ধকতার পরও আমরা সেই ১০ কদম ফেলবো। আর ঠিক সেই কাজটিই করছেন জননেত্রী শেখ হাসিনা।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পুলিশ সুপার এবিএম মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এসএএম রফিকুন্নবী, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, পৌর মেয়র একরামুল হক, ব্র্যাক-কুমনের প্রধান নেহাল বিন হাসান প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর