শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

শ্বাসরুদ্ধকর ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ রানে হারালো বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় :১৫ মে, ২০২৩ ১২:১৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

তরুণ হাসান মাহমুদ ও অভিজ্ঞ মুস্তাফিজুর রহমানের পেস বোলিংয়ে উড়ে গেলো আয়ারল্যান্ডের প্রতিরোধ। শেষ ওভারে আইরিশদের দরকার ছিলো মাত্র ১০ রান আর হাতে ছিলো ৩ উইকেট। কিন্তু তরুণ হাসান মাহমুদের বুদ্ধিদিপ্ত বোলিংয়ে শেষওভারে দুই উইকেট হারালেও স্কোর বোর্ডে তুলতে পারেনি কাঙ্খিত রান।

এই শ্বাসরুদ্ধকর ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজ ২-০ তে জিতে নিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

রোববার ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ২৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেটে ২৬৯ রানে থামে আয়ারল্যান্ড।

শেষ ওভারে ১০ রান দরকার ছিল আয়ারল্যান্ডের। হাসানের হাতে তখন বল তুলে দেন অধিনায়ক তামিম। ৪ রান খরচায় ২ উইকেট তুলে নিয়ে পুরো দেশকেই আনন্দে মাতিয়েছেন এই পেসার।

তবে এক পর্যায়ে ম্যাচটা আইরিশদের দিকেই হেলে পড়েছিল। ৪ উইকেটে ২২৬ রান করে ফেলেছিল দলটি। সেখান থেকে মোস্তাফিজ ম্যাচে ফেরান দলকে। একে একে তুলে নেন কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল ও লরকান টাকারকে। ওপেনার স্টিফেন ডোহেনিকে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য তিনিই দিয়েছিলেন।

সব মিলিয়ে ১০ ওভারে ৪৪ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন কাটার ‘মাস্টার খ্যাত’ মোস্তাফিজ। আগের দুই ম্যাচে যিনি একাদশেই ছিলেন না।

হাসান ২ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেছেন পল স্টার্লিং। অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ৭৮ বলে ৫৩, লরকান টাকার ৫৩ বলে ৫০, হ্যারি ট্যাক্টর ৪৮ বলে ৪৫ রান করেন।

এর আগে ৪৮.৫ ওভারে অলআউট হওয়ার আগে ২৭৪ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। তামিম ইকবালে সর্বোচ্চ ৮২ বলে ৬৯ ও মুশফিকুর রহিম ৫৪ বলে ৪৫ রান করেন। মেহেদী হাসান মিরাজ ৩৭, নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসের ব্যাট থেকে এসেছে ৩৫ রান করে।

আইরিশদের পক্ষে মার্ক অ্যাডায়ার সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন অ্যান্ডি ম্যাকব্রাইন ও জর্জ ডকরেল।

ম্যাচসেরা হয়েছেন মোস্তাফিজুর রহমান। সিরিজসেরা নাজমুল হোসেন শান্ত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর