বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

আত্মসমর্পণ করতে নিউইয়র্কে ট্রাম্প


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৪ এপ্রিল, ২০২৩ ১০:২৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আদালতে আত্মসমর্পণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে পৌঁছেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় সোমবার (৩ এপ্রিল) ব্যক্তিগত বিমানে নিউইয়র্ক শহরে পৌঁছান। পরে শহরটির ট্রাম্প টাওয়ারে যান তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে ট্রাম্প টাওয়ারে আইনজীবীদের সঙ্গে রয়েছেন সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট।

মঙ্গলবার সকালে পুলিশ ও আদালতের কর্মীদের পাশাপাশি সিক্রেট সার্ভিস এজেন্টরা সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে নিউইয়র্ক হয়ে লোয়ার ম্যানহাটান কোর্ট কমপ্লেক্সে নিয়ে যাবেন।

এদিকে ট্রাম্পের আদালতে যাওয়ার খবর প্রকাশ্যে আসায় বিক্ষোভের সম্ভাবনায় আদালতের বাইরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে নিউইয়র্ক কর্তপক্ষ।

মঙ্গলবার স্থানীয় সময় দুপুরের দিকে আদালতে অভিযোগের ব্যাপারে ট্রাম্প মুখোমুখি হবেন বলে জানানো হয়েছে। তার আইনজীবীরা ইতোমধ্যে জানিয়েছেন, দোষ স্বীকার করবেন না ট্রাম্প।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আদালতে সাজা ঘোষণার আগে প্রথমে ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্রাগের অফিসে আত্মসমর্পণ করবেন ট্রাম্প। এরপর ফৌজদারি মামলায় মুখোমুখি হবেন তিনি।

সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের নির্বাচনের আগে অবৈধ সম্পর্ক লুকিয়ে রাখার জন্য একজন পর্ন তারকাকে গোপনে অর্থ দিয়েছিলেন। যা তদন্তাধীন রয়েছে।

এ ঘটনায় কিছুদিন আগে নিউইয়র্কের একটি গ্র্যান্ড জুরি ট্রাম্পের বিরুদ্ধে উঠা অভিযোগে দোষী সাব্যস্ত করে তাকে। তবে যেসব বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে, তা বিস্তারিত প্রকাশ করা হয়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর