শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

সংসদীয় কমিটির সভাপতি থেকেও বাদ খন্দকার মোশাররফ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ জানুয়ারি, ২০২৩ ৭:০১ : অপরাহ্ণ
ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি থেকেও বাদ পড়লেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এর আগে তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য থেকেও বাদ পড়েন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নতুন সভাপতি করা হয়েছে সরকার দলীয় সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদকে। এ কমিটির সদস্য করা হয়েছে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে।

আজ রোববার জাতীয় সংসদের অধিবেশনে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়।

মতিয়া চৌধুরী সংসদ উপনেতা হওয়ায় কৃষি মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এ্যডভোকেট কামরুল ইসলামকে।

জাতীয় সংসদেও অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি পুর্ণগঠনের প্রস্তাব করলে তা কণ্ঠ ভোটে পাস হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন।

২০০৮ সালের নির্বাচনে ফরিদপুর-৩ আসন থেকে নির্বাচিত হন খন্দকার মোশাররফ হোসেন। তাকে প্রথমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। পরে তাকে স্থানীয় সরকার মন্ত্রীর দায়িত্ব পান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে মন্ত্রী পরিষদ থেকে বাদ পড়েন খন্দকার মোশাররফ হোসেন।

মোশাররফের অনুপস্থিতিতে দীর্ঘদিন ধরে স্থানীয় সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক হয় না। সর্বশেষ বৈঠক হয়েছিল গত বছরের ১৩ মার্চ।

গত এপ্রিলের শেষ দিকে খন্দকার মোশাররফ সুইজারল্যান্ডে চলে যান। গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের পরে দলটির উপদেষ্টা পরিষদের সদস্যের পদ থেকেও তাক বাদ দেয়া হয়।

আরও পড়ুন: আওয়ামী লীগের উপদেষ্টা পদ হারিয়ে যা বললেন খন্দকার মোশাররফ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর