বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

এবার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন মাশরাফি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ ডিসেম্বর, ২০২২ ১০:৩৯ : অপরাহ্ণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাশরাফি বিন মুর্তজা। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে এবার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক করা হয়েছে।

আজ সোমবার রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক শেষে গণভবনের গেটে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য জানান।

মাশরাফি বিন মুর্তজা ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগে সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভাপতিমণ্ডলীর বৈঠকটি শুরু হয়।

সেই সভায় নতুন কমিটির ফাঁকা পদগুলোতে কাদের জায়গা দেয়া হবে তা নিয়ে আলোচনা হয়।

ওবায়দুল কাদের গণভবনের ফটকে সাংবাদিকদের বলেন, ‘আজকে সভাপতিমণ্ডলীর সভায় কার্যনির্বাহী সংসদের যে পদগুলো শুন্য ছিল তার মধ্যে একটি পদ যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে মাশরাফি বিন মোর্ত্তজাকে করা হয়েছে। আর বাকি সবগুলো পদ পূরণের জন্য সভপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘প্রায় তিন ঘণ্টাব্যাপী বিভিন্ন বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে। আমাদের সাংগঠনিক কর্মসূচির পরবর্তী করণীয়, বিশেষ করে জাতীয় নির্বাচন সামনে রেখে আমাদের সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে।’

প্রসঙ্গত, গত শনিবার আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা দশমবারের মতো সভাপতি এবং ওবায়দুল কাদেরকে তৃতীয়বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এ সময় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৮১ সদস্যের মধ্যে ৪৮ জনের নাম ঘোষণা করা হয়। সভাপতিমণ্ডলীর দু’টি, সম্পাকমণ্ডলীর তিনটি এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদে কারো নাম ঘোষণা করা হয়নি। অন্যদিকে ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদেরও অনেকগুলো সদস্য পদও ফাঁকা রয়েছ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর