রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

বিএনপির ৭ সংসদ সদস্যের পদত্যাগ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ ডিসেম্বর, ২০২২ ১১:৫১ : পূর্বাহ্ণ
সংসদ ভবন এলাকায় বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র জমা দেয়ার জন্য প্রবেশ করছেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

অবশেষে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিএনপির সংসদ সদস্যরা।

আজ রোববার বেলা ১১টার দিকে সংসদ ভবনে স্পিকারের দপ্তরে গিয়ে তারা পদত্যাগ পত্র জমা দেন।

বিএনপির ৭ সংসদ সদস্য হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের রুমিন ফারহানা। তবে মো. হারুনুর রশীদ বিদেশে থাকায় আজ তিনি উপস্থিত ছিলেন না। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার শারীরিকভাবে অসুস্থ হওয়ায় সংসদে উপস্থিত হতে পারেননি। তবে তাদের স্বাক্ষর করা পদত্যাগপত্র নিয়ে জমা দিয়েছেন রুমিন ফারহানা।

পদত্যাগপত্র জমা দিয়ে সংসদ ভবন থেকে বেরিয়ে বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সাংবাদিকদের বলেন, ‘গত ৪ বছরে বিরোধী দল বলতে শুধু আমরা ৭ জনই ছিলাম। আর যে বিরোধী দল নামকা ওয়াস্তে আছে, তারা তো পোষা বিরোধী দল। এই পোষা বিরোধী দলের ৪টি বছর গীত-বন্দনা করতে করতেই গেছে। তাই আজকে থেকে সংসদে বিরোধী দলের প্রতিনিধিত্ব করার জন্য মানুষ তো নেই, মশা-মাছিও নেই। আমি মনে করি, আজকে থেকে সংসদ সম্পূর্ণ অবৈধ।’

সংসদ ভবনে প্রবেশের আগে বিএনপির সংরক্ষিত সংসদ সদস্য রুমিন ফারহানা সাংবাদিকদের বলেন, ‘আমাদের সংসদে আসার সিদ্ধান্ত মোটেও ভুল ছিলো না। তবে এখন আমাদের দলের সিদ্ধান্তমতে আমরা সবাই পদত্যাগ করতে এসেছি।’

আরও পড়ুন: গোলাপবাগ মাঠ থেকে বিএনপির গণতন্ত্র প্রতিষ্ঠার ১০ দফা ঘোষণা

এর আগে গতকাল শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ থেকে দলটির সংসদ সদস্যরা একে একে পদত্যাগের বিষয়টি তাদের বক্তব্যে নিশ্চিত করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে ভোটে অংশ নিয়েছিল। সেই নির্বাচনে বিএনপির ছয়জন বিজয়ী হন, পরে সংরক্ষিত নারী আসনের একটি পায় দলটি।

যদিও তখন নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে শুরুতে বিএনপি জানিয়েছিল, তারা সংসদে যাবে না। পরে সিদ্ধান্ত বদলে শপথ নেন দলটির সংসদ সদস্যরা।

একাদশ জাতীয় সংসদ শুরুর চার বছর পর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে গেল দলটি। তবে এই সংসদের মেয়াদ এক বছরের বেশি সময় বাকি আছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর