রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

রংপুরে রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২২ ১১:০১ : অপরাহ্ণ
রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে শুক্রবার রাতেই সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন হাজার হাজার নেতা-কর্মী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন দলটির হাজার হাজার কর্মী-সমর্থক।

আজ শুক্রবার রাতেই রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। নেতা-কর্মীদের পদচারণা ও স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সমাবেশস্থল ও তার আশপাশের এলাকা।

জানা গেছে, সন্ধ্যার আগে কালেক্টরেট ঈদগাহ মাঠে অবস্থান নিয়েছেন উত্তরের বিভিন্ন জেলা থেকে আগত কয়েক হাজার নেতা-কর্মী। সন্ধ্যার পর নেতা-কর্মীদের সংখ্যা স্রোতের মতো বাড়ছে।

এর আগে আজ সকাল থেকে রংপুরের আট জেলা ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় নেতা-কর্মীরা রংপুরে আসতে থাকেন।

সেখানে আসা নেতা-কর্মীদের জন্য নগরীর ২০টি স্কুল মাঠে অস্থায়ী প্যান্ডেল তৈরি করা হয়েছে। এসব প্যান্ডেলে অবস্থান করছেন দলটির কয়েক হাজার কর্মী-সমর্থক।

রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বলেন, সমাবেশে যোগ দিতে আগের দিনই সমাবেশস্থলে এসে উপস্থিত হয়েছেন হাজার হাজার নেতা-কর্মী। তাই আগের রাতেই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়েছে।

রংপুরে রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

শুক্রবার ভোর থেকে পরিবহন মালিক সমিতির ডাকা বাস ধর্মঘট চললেও বিভাগের আট জেলা বিশেষ করে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলা থেকে ট্রাক বাস ভাড়া করে এবং ট্রেনযোগে রংপুরে এসে পৌঁছেছেন হাজার হাজার কর্মী-সমর্থক।

আরও পড়ুন: চিড়া-মুড়ি ও কম্বল নিয়ে রংপুরে আসছেন বিএনপির কর্মী-সমর্থকরা

নগরীর জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, রবার্টসনগঞ্জ স্কুল মাঠ, সিও বাজার, খটখটিয়া, আলমনগরসহ বিভিন্ন এলাকায় নেতা-কর্মীদের জন্য অস্থায়ী প্যান্ডেল তৈরি করেছে মহানগর বিএনপি।

রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে দেখা গেছে, সেখানে কয়েক হাজার নেতা-কর্মী খোলা আকাশের নিচে অবস্থান করছেন। তারা স্লোগান দিচ্ছেন।

সেখানে অবস্থান করছেন এই সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি, ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেকসহ স্থানীয় নেতৃবৃন্দ।

তারা বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। তাদের অবস্থান সাহস জোগাচ্ছেন।

এদিকে সমাবেশ ঘিরে জনগণের জানমালের নিরাপত্তায় নগরীর বিভিন্ন স্থানে বসানো ৩০০টি সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষনিক পর্যবেক্ষণ করবে পুলিশ। এর পাশাপাশি সমাবেশস্থলে আরও ৫০টি সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর