শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

উলফা নেতা অনুপ চেটিয়ার মেয়েকে বিয়ে করলেন বাংলাদেশি তরুণ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৮ অক্টোবর, ২০২২ ১০:০৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আসামে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) প্রতিষ্ঠাতা নেতা অনুপ চেটিয়া ওরফে গোলাপ বড়ুয়ার মেয়ে বন্যা বড়ুয়াকে বিয়ে করেছেন বাংলাদেশি তরুণ অনির্বাণ চৌধুরী। আসামের ডিব্রুগড়ের জেরাইগাঁওয়ে গত ৩০ সেপ্টেম্বর তাদের বিয়ে হয়।

বাংলাদেশের কারাগারে বন্দী থাকাকালে অনুপ চেটিয়ার মেয়ে ঢাকার মাস্টারমাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলে পড়তেন। সেখানেই তার সঙ্গে পরিচয় হয় অনির্বাণ চৌধুরীর। তারপর প্রেম। সেই প্রেমের সূত্র ধরেই বিয়ে।

বন্যা বড়ুয়ার বাবা গোলাপ বড়ুয়া ওরফে অনুপ চেটিয়া আসামের মটক নৃ-গোষ্ঠীর সদস্য। মটক গোষ্ঠীর রীতিনীতি মেনেই বিষয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।

এদিকে অনির্বাণ চৌধুরী তার পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করেন। সেখানেই আগামী নভেম্বরে রিসেপশন অনুষ্ঠান হবে এই নবদম্পতির।

অন্যদিকে বাংলাদেশি তরুণের সঙ্গে অনুপ চেটিয়ার মেয়ের বিয়ে বেশ কিছু প্রশ্নের জন্ম দিয়েছে। বিশেষ করে ভারতীয় নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ নিয়ে। অনেকেই প্রশ্ন তুলেছেন, তবে কি অনুপ চেটিয়া বাংলাদেশিদের আসামের বৈধ নাগরিক হিসেবে স্বীকার করে নেয়ার পক্ষে অবস্থান নিয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালে ভারতের কেন্দ্রীয় সরকার এবং উলফার মধ্যে শান্তি আলোচনার উদ্যোগ নেয়া হয়। তখন আলোচনার জন্য বাংলাদেশে গ্রেপ্তার অনুপ চেটিয়াকে ভারত সরকারের কাছে হস্তান্তর করা হয়। এর প্রায় সাত বছর পর এই বিয়ে অনুষ্ঠিত হলো।

সূত্র: আসাম ট্রিবিউন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর