শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

মেসির রেকর্ডের দিনে জিতলো পিএসজি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৫ সেপ্টেম্বর, ২০২২ ১০:১১ : পূর্বাহ্ণ
উয়েফা চ্যাম্পিয়নস লিগে দারুণ জয় পেয়েছে পিএসজি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

উয়েফা চ্যাম্পিয়নস লিগে দারুণ জয় পেয়েছে পিএসজি। ইজরায়েলের ক্লাব মাকাবি হাইফার বিরুদ্ধে ৩-১ গোলে জিতেছে মেসির দলটি।

এই ম্যাচে গোল করে দারুণ কীর্তি গড়লেন লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৮ মৌসুম গোল করার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা।

বড় জয় পেলেও শুরুটা ভালো ছিল না পিএসজির। ম্যাচের ২৪ মিনিটে জারন চেরির গোলে এগিয়ে যায় মাকাবি হাইফার।

তবে ইজরায়েলের ক্লাবটি এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ম্যাচের ৩৭ মিনিটে পিএসজির হয়ে সমতা ফেরান লিওনেল মেসি। আর এই গোলটি করেই রেকর্ড গড়েন তিনি।

এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ভাঙলেন মেসি। ইজরায়েলের ক্লাবের বিরুদ্ধে প্রথম গোল মেসির। চ্যাম্পিয়নস লিগে ৩৯টি ভিন্ন দলের বিরুদ্ধে গোল করার রেকর্ড গড়েন তিনি। রোনালদো ৩৮টি ভিন্ন দলের বিরুদ্ধে গোল করেছেন। তাঁকে ছাড়িয়ে গেছেন মেসি।

পিএসজির জয়ে বাকি দুটি গোল করেন কিলিয়ান এমবাপ্পে এবং ব্রাজিলীয় তারকা নেইমার।

৬৯ এমবাপ্পে পিএসজির হয়ে দ্বিতীয় গোল করেন। মেসির পাসে বল পেয়ে দুর্দান্ত বল প্রতিপক্ষের জালে পাঠান এই ফরাসি ফরোয়ার্ড। ঝাঁপিয়ে পড়েও নাগাল পাননি খাইফা গোলরক্ষক।

পিএসজির পক্ষে তৃতীয় ও শেষ গোলটি করেন নেইমার। ৮৮ মিনিটে ভেরাত্তির বাড়ানো বল পেয়ে গোল করতে ভুল করেননি ব্রাজিলীয় ফরোয়ার্ড।

অন্য ম্যাচে আরবি লিপজিগকে ২-০ গোলে হারাল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে রিয়ালকে এগিয়ে দেন ফেডেরিকো ভালভার্দে। ইনজুরি টাইমে ব্যবধান বাড়ান মার্কো আসেন্সিও।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর