বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা খেলা

মাহমুদুল্লাহকে সরিয়ে টি-টোয়েন্টিতে অধিনায়ক সোহান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২২ জুলাই, ২০২২ ৭:৪৫ : অপরাহ্ণ
মাহমুদুল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশ জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হারালেন মাহমুদুল্লাহ রিয়াদ। গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপসহ দলের সাম্প্রতিক বাজে পারফরম্যান্স এবং অধিনায়কত্বে তেমন কার্যকর ভূমিকা রাখতে না পারায় তাকে সরিয়ে জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে।

জিম্বাবুয়ে সফরের দল ও অধিনায়কত্বের বিষয় নিয়ে আজ শুক্রবার দুপুরে মাহমুদউল্লাহর সঙ্গে গুলশানের এক হোটেলে বৈঠকের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবির পরিচালক জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘অধিনায়ক পরিবর্তনের বিষয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান বলেন, ‘টি-টোয়েন্টিতে আমাদের মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। কয়েকদিন ধরে আলোচনা চলছিল অধিনায়কত্ব ইস্যু নিয়ে। সম্মানের সঙ্গে আমরা রিয়াদকে ডেকেছিলাম, টি-টোয়েন্টি দল নিয়ে আলাপ করেছি। তার সঙ্গে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে। এর মধ্যে কিছু সিনিয়র খেলোয়াড়ও থাকছে না। আসলে দেখার জন্য তাদেরকে (তরুণদের) পাঠানো হচ্ছে।’

এদিকে জিম্বাবুয়ে সিরিজে শুধু অধিনায়কত্ব থেকেই নয়, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলেই রাখা হয়নি মাহমুদউল্লাহকে। দলে নেই মুশফিকুর রহিমও। বিশ্রামে আছেন সাকিব আল হাসান।

উল্লেখ্য, জিম্বাবুয়ের উদ্দেশে আগামী ২৬ জুলাই রাতে রওনা দেবে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। ম্যাচ তিনটি হারারে স্পোর্টস ক্লাবে ৩০, ৩১ জুলাই ও ২ আগস্ট অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচই বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে।

টি-টোয়েন্টি স্কোয়াড: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর