রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

শবে কদরের খোঁজে আল-আকসায় হাজারো মুসল্লির ঢল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২২ এপ্রিল, ২০২২ ৬:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ফিলিস্তিনে বৃহস্পতিবার ছিল রমজানের ২১তম রাত। পর দিন আবার জুমাবার। তাই বেজোড় রাতে শবে কদর ও একইসাথে শুক্রবার জুমা আদায় করতে আল কুদসের (জেরুজালেম) মসজিদুল আকসায় সন্ধ্যার আগে থেকেই মুসুল্লিদের ঢল নামে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার পবিত্র এই মসজিদে মুসুল্লিদের সমাগম অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি ছিল।

ফিলিস্তিনি সংবাদমাধ্যম আলকুদস জানায়, জুমা ও একইসাথে রমজানের ২১তম রাত হওয়ায় শুক্রবার ফজরের নামাজে হাজার হাজার মুসুল্লি অংশ নেন।

এদের বেশির ভাগ আগের দিন সন্ধ্যা কিংবা রাতে মসজিদে এতেকাফ ও রাতযাপন করেন।

তাছাড়া মসজিদুল আকসায় ইসরাইলি বাহিনীর অনুপ্রবেশ ও নির্যাতনের প্রতিবাদ করতে বিভিন্ন ধর্মীয় সংগঠন শুক্রবার মুসুল্লিদের ব্যাপক অংশগ্রহণের আহ্বান করে। সে জন্য ফজর ও জুমায়ও অসংখ্য মুসুল্লি জড়ো হয়েছেন।

এর আগে পবিত্র রমজান মাসের তৃতীয় শুক্রবারেও ইসরায়েলি বাহিনী আল-আকসা মসজিদে হামলা চালায়। এতে কয়েক ডজন ফিলিস্তিনি মুসল্লি আহত হন।

মিডল ইস্ট আইয়ের খবর অনুযায়ী, ফজরের নামাজের কিছুক্ষণ পর ইসরায়েলি পুলিশ এবং বিশেষ বাহিনী মসজিদে প্রবেশ করে এবং ফিলিস্তিনিদের ওপর টিয়ারগ্যাস, স্টান গ্রেনেড এবং রাবার-টিপড বুলেট ছুড়তে শুরু করে।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি (পিআরসিএস) জানিয়েছে, শিশুসহ অন্তত ৩১ জন ইবাদতকারী ইসরায়েলি হামলায় আহত হয়েছেন। যাদের মধ্যে ১৪ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর