শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

বেনজেমার হেডে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে রিয়াল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ এপ্রিল, ২০২২ ১০:৪১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সান্তিয়াগো বার্নাব্যুতে জান-প্রাণ দিয়ে লড়াই করেছে চেলসি। ম্যাচের প্রতিটি মুহূর্তে রোমাঞ্চও ছড়িয়েছে। জয় এসেছে চেলসির। কিন্তু জিতেও ব্যবধান না বাড়াতে পারায় কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো গেলবারের চ্যাম্পিয়নদের।

চেলসিকে কাঁদিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেলো রিয়াল মাদ্রিদ।

গতকাল মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারিয়েছে চেলসি। তবে, প্রথম লেগে চেলসির মাঠে ৩-১ ব্যবধানে জিতেছিল রিয়াল। ওই জয়ই গড়ে দিয়েছে ব্যবধান। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের অগ্রগামিতায় শেষ চারে উঠেছে কার্লো আনচেলত্তির দল।

এমন চিত্রনাট্য কে ভেবেছিল? কেউ ভাবুক আর না ভাবুক ছবির সফল মঞ্চায়ন রিয়াল মাদ্রিদের। শেষ ১২ মৌসুমে দশমবার চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে লস ব্লাঙ্কোস। সেই সঙ্গে গত আসরে সেমি থেকে বিদায়ের প্রতিশোধটাও নেয়া হলো সফলতম দলটির।

রিয়ালের মাঠে আক্রমণ, বল দখল, দাপট—সব দিকেই এগিয়ে ছিল চেলসি। উপহার দিয়েছে দারুণ ফুটবল। ম্যাচের ৫৭ ভাগ সময় বল দখলে রেখে ২৮ বার আক্রমণে যায় চেলসি। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেটে যাওয়ার মতো। কিন্তু, চেলসি লক্ষ্যে পাঠাতে পেরেছে তিনটি। বিপরীতে ১০ বার আক্রমণ করে দুটি গোল আদায় করতে পেরেছে রিয়াল মাদ্রিদ।

বার্নাব্যুর দর্শকদের স্তব্ধ করে ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় চেলসি। সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় দলকে এগিয়ে নেন মেসন মাউন্ট।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে অ্যান্তোনিও রুডিগার গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন। ম্যাচের ৭৫ মিনিটে গোল করেন টিমো ওয়ার্নার। এবার স্কোরলাইন ৩-০ করে সেমির পথেই হাঁটে তারা।

চেলসি তখন শেষ চার হতে ১০ মিনিট দূরত্বে। কিন্তু শেষ দিকে ঘটে যায় অঘটন।

এমন সময় বদলি নেমে গোল করেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো গোয়েস। ম্যাচ দুই লেগ মিলিয়ে ৪-৪ সমতায় দাঁড়ায় এবং অতিরিক্ত সময়ে গড়ায়।

এরপর ৯৬ মিনিটে গমভিনিসিয়াসের ক্রসে হেডে গোল করে দলকে সেমিতে তুলে নেন করিম বেনজেমা।

শেষ চারে ব্লাঙ্কোসরা ম্যানসিটি-অ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যে জয়ী দলের বিপক্ষ খেলবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর