সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

করোনায় শনাক্তে শীর্ষে দক্ষিণ কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ মার্চ, ২০২২ ৭:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে নতুন করে ৪ লাখ ৭ হাজার ১৭ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৩০১ জনের।

এতে করে দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ৭৮২ এবং ৮৬ লাখ ৫৭ হাজার ৬০৯ জনে।

গত একদিনে মৃত্যুর দিক শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে ৭৫৭ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৩২ হাজার ৭৬০ জন।

এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৯৭ হাজার ৫১৮ এবং ৮ কোটি ১৩ লাখ ৯১ হাজার ৭৭৩ জনে।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্তের পর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৫ হাজার ৬০৩ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৯২ লাখ ৮৭ হাজার ৬৭৭ জন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও শনাক্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে গতকাল  এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন: দীর্ঘদিন গ্যাস্ট্রিকের ওষুধ খেলে যেসব সমস্যায় পড়তে পারেন

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে ২১৭ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫০ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ বোপি ৮৪ লাখ ২৪ হাজার ৫৭৫ এবং ১ লাখ ২৭ হাজার ২৮৯ জনে।

একই সময়ে রাশিয়াতে ৩৪ হাজার ৪৪২ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৫২৪ জনের। এ নিয়ে রাশিয়াতে এ পর্যন্ত মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৫৬৩ এবং ১ কোটি ৭৫ লাখ ১৮ হাজার ৬৯৯ জনে।

এছাড়া গত একদিনে মৃত্যু ও শনাক্তের দিক শীর্ষে রয়েছে- ইতালি, ব্রাজিল, যুক্তরাজ্য, ভিয়েতনাম ও জাপান।

আরও পড়ুন:

ঐশ্বরিয়াকে একা ঘরে পেতে মরিয়া হয়ে উঠেছিলেন পরিচালক!

২০২১ সালের বিশ্বসুন্দরী কে এই ক্যারোলিনা বিলাওস্কা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর