শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

টাঙ্গাই‌লে ভাসানীর মাজারে রেজা ও নুরের ওপর ছাত্রলীগের হামলা


প্রতিনিধি, টাঙ্গাই‌ল প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২১ ২:৪৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর কবরে শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

হামলায় গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব সাইফুল্লাহ হায়দার গুরুতর আহত হয়েছেন। রেজা কিবরিয়া মাথায় গুরুতর আঘাত পেয়েছেন।

হামলা ও সংঘর্ষের একপর্যায়ে পুলিশের গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরা।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভা‌বিপ্রবি) শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রেজা কিবরিয়া।

গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাকিলুজ্জামান গণমাধ্যমকে বলেন, দুপুর পৌনে ১২টার দিকে মওলানা ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছলে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী দলীয় স্লোগান দিয়ে আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরসহ বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকলেও তারা নীরব ভূমিকা পালন করে বলে অভিযোগ করেন তিনি।

এ ঘটনার পর সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া নিজের ফেইসবুক পেজ থেকে লাইভে এসে বলেন, ‘আমরা আজকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের আসল রূপ দেখলাম। একজনের মাজারে আমরা ফুল দিতে গেছি, সেখানে তারা…পুলিশ কিছু করতে পারেনি।’

তিনি বলেন, ‘১০-১৫ পুলিশ ছিল। যখন ছাত্রলীগ আমাদের আক্রমণ করেছে, তারা সরে গেছে। হয়তো তারা ভয়ে সরে গেছে, না হয় তাদের কোনো ইনস্ট্রাকশন আছে।’

তবে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মানিক শীল দাবি করেছেন, নুরের লোকজনই প্রথমে তাদের ওপর হামলা করেছেন।

এ বিষয়ে টাঙ্গাইলের অতিরক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সরোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, গণ অধিকার পরিষদের নেতারা মওলানা ভাসানীর মাজারের কাছাকাছি পৌঁছার পর ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চালান। পরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে ড. কিবরিয়া ও নুরসহ গণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এর আগে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই টাঙ্গাইলে তার কবরে শ্রদ্ধা জানাতে যায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রেজা কিবরিয়া ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর এখনো টাঙ্গাইলে আছেন। এ ঘটনার বিষয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের নেতারা।

আরও পড়ুন: আওয়ামী লীগ হেরেছে আওয়ামী লীগের কাছে: তারানা হালিম

আরও পড়ুন: বিএমডব্লিউ মাত্র দেড় লাখ টাকা!

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর