বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা খেলা

আইপিএলে চ্যাম্পিয়ন ‘বুড়োদের’ চেন্নাই, ব্যাটে-বলে ব্যর্থ সাকিব


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২১ ৯:০০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আইপিএল ফাইনালের জন্য কর্তৃপক্ষ রানের রোমাঞ্চ লুকিয়ে রেখেছিলো। উইকেট সতেজ রাখতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একটি উইকেট ১৯ সেপ্টেম্বর থেকে ঢেকে রেখেছিলো। টস হেরে ব্যাট করে বুড়োদের চেন্নাই সুপার কিংস ওই উইকেটে দারুণ ব্যাটিং করে ৩ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ পায়।

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতে ভালো করলেও মিডল অর্ডারে বিদেশি ক্রিকেটারদের ব্যর্থতায় ১৬৫ রানে থেমেছে কলকাতা নাইট রাইডার্স। হেরেছে ২৭ রানের বড় ব্যবধানে। এই জয়ে বুড়ো এমএস ধোনি নিজেকে আর একবার প্রমাণ করে চেন্নাইকে চতুর্থ আইপিএল শিরোপা এনে দিয়েছেন।

প্রথমে ব্যাট করা চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে দারুণ ব্যাটিং করেন দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ফ্যাফ ডু প্লেসি। ঋতুরাজ ২৭ বলে ৩২ রান করেন। তার সঙ্গী ডু প্লেসি ৫৯ বলে তিন ছক্কা ও সাত চারে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া মঈন আলী ২০ বলে ৩৭ ও রবিন উত্থাপ্পা ১৫ বলে ৩১ রান করেন।

জবাবে কেকেআরের শুভমন গিল ৪৩ বলে ৫১ রান করেন। ভেঙ্কেটেশ শ্রেয়াস ৩২ বলে ৫০ রান করেন। পরের ব্যাটসম্যানরা ভুলে যাওয়ার মতো ব্যাট করেন। নিতিশ রান্না শূন্য, সুনীল নারিন ২, ইয়ন মরগান ২ ও দিনেশ কার্তিক ৯ রান করে আউট হলে হার লেখা হয়ে যায় কলকাতার নামে।

বল হাতে ব্যর্থ হওয়া সাকিব ব্যাট হাতেও চূড়ান্ত ব্যর্থ হন। এক বলের মুখোমুখি হয়ে শূন্য রানে আউট হন তিনি। বল হাতে ৩ ওভারে ৩৩ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য।

চেন্নাইয়ের বুড়ো ব্যাটসম্যান ডু প্লেসি, রবিন উত্থাপার মতো বল হাতেও বুড়ো শার্দুল ঠাকুর-ডোয়াইন ব্রাভো ভালো করেছেন। আইপিএল ফাইনাল খেলার অভিজ্ঞতা নেওয়া সাকিবের এখন বিশ্বকাপে সেরাটা দেওয়ার পালা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর